বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কখনো মাথা নত করেননি— নাটোরে এসএম কামাল হোসেন

নাটোর অফিস ॥
বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, কখনো ক্ষমতার জন্যে রাজনীতি করেন না, রাজনীতি করেন জনগনের জন্যে। তাঁর সাহস ও মেধাবী নেতৃত্বে পদ্মা সেতু নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। নির্মিত হচ্ছে মেট্রোরেল, কর্ণফুলী টানেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র। অথচ ওয়ান ইলেভেনের তত্ত্বাবধায়ক সরকার মিথ্যা-বানোয়াট, হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় জননেত্রী শেখ হাসিনাকে ২০০৭ সালের ১৬ জুলাই গ্রেফতার করে। কারা অভ্যন্তরে তাকে হত্যা চেষ্টাও করা হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা কখনো মাথা নত করেননি।
এস এম কামাল আরও বলেন, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ ও করোনা মহামারীর মতো সংকটে টালমাটাল সারাবিশ্ব। যেখানে আমেরিকার মতো দেশেও চলছে হাহাকার, সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে উন্নয়নের পালে জোয়ার এসেছে। সকল বৈশ্বিক সংকট মোকাবিলা করেও দেশে পদ্মা সেতুর মতো মেগা প্রকল্প বাস্তবায়ন সম্পন্ন ও বেশ কিছু প্রকল্পের কাজ চলমান রয়েছে। শেখ হাসিনার প্রতি দেশের মানুষের আস্থা ও সমর্থন অব্যাহত থাকায় জাতীয় ও বৈশ্বিক বিপর্যয় মোকাবিলা করা সম্ভব হয়েছে।
তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, বিএনপি হচ্ছে ষড়যন্ত্র, অপপ্রচার, জঙ্গিবাদ, খুনীদের দল। জনবিচ্ছিন্ন এই দল অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত। কিন্তু সকল ষড়যন্ত্র রুখে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের কাংখিত গন্তব্যে পৌঁছে যাবে। শেখ হাসিনা ব্যক্তিস্বার্থের উর্ধ্বে দেশের স্বার্থকে সবসময় বড় করে দেখেছেন। ২০০১ সালের নির্বাচনে দেশের স্বার্থকে বড় করে দেখতে গিয়ে তিনি প্রধানমন্ত্রী হতে পারেননি। মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারত গ্যাস নেবার বিনিময়ে শেখ হাসিনাকে আবারো দেশের প্রধানমন্ত্রী করতে চেয়েছিল। কিন্ত তিনি তাতে রাজী না হওয়ায় সে সুযোগ নিয়ে বিএনপি ক্ষমতায় আসে। আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ষড়যন্ত্র মোকাবিলা করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। জনগনই শেখ হাসিনার শক্তি। তাই বিএনপির হুংকারে আমরা সামান্যও ভীত নই। বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নিলে রাজনীতি থেকে প্রকৃতির নিয়মেই বিলীন হয়ে যাবে।
আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস পালন উপলক্ষে নাটোরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতায় এসব কথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।
শনিবার দুপুর সাড়ে বারোটায় জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণে জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম রমজানের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রতœা আহমেদ, নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি, জজ কোর্টের পি পি এডভোকেট সিরাজুল ইসলাম,এ্যাডভোকেট কামরুল ইসলাম,সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মালেক শেখ প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *