নাটোরে দলবিরোধী কর্মকান্ডে দাউদার মাহমুদ ‘অবাঞ্চিত’॥ বহিষ্কারে আল্টিমেটাম।

নাটোর ও সিংড়া: সিংড়া বিএনপিতে বিশৃক্সক্ষলা সৃষ্টি ও আওয়ামীলীগের এজেন্ডা বাস্তবায়নের অভিযোগে সিংড়া পৌর বিএনপির সভাপতি দাউদার মাহমুদের বহিষ্কার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে সিংড়া থানা, পৌর বিএনপি ও এর সকল অঙ্গ সংগঠন। বুধবার দুপুর ১২টায় সিংড়া বাসষ্ট্যান্ডের পৌর বিএনপির কার্যালয়ে বিএনপি ও এর সকল অঙ্গ সংগঠনের এক অবস্থান কর্মসূচিতে দাউদার মাহমুদের বহিষ্কারের জন্য ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়। এর আগে ভোর রাত থেকেই সিংড়া উপজেলার প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়ে নব গঠিত থানা বিএনপির সদ্য প্রয়াত সাধারণ সম্পাদক ও সিংড়ার সাবেক সফল মেয়র শামিম আল রাজির স্থলে সিংড়া বিএনপির নেতৃবৃন্দের মতামত না নিয়ে এবং কোন আলোচনা না করে রাতা রাতি দাউদার মাহমুদকে থানা বিএনপির সাধারণ সম্পাদক ঘোষণার করা হচ্ছে। এতে সিংড়া উপজেলার তৃর্ণমূল বিএনপি ফুসে উঠে। নেতাকর্মীদের অভিযোগ, ভোটের আগে এখানে ঘর গোছানের পরিবর্তে ঘর ভাঙার ব্যবস্থা করছে জেলা বিএনপি। আর এমন একজন বিতর্কিত ব্যক্তিকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হচ্ছে যার বিন্দুমাত্র গ্রহণযোগ্যতাও নেই। তার বিরুদ্ধে একাধিক গাড়ী চুরির মামলা বিচারাধীন রয়েছে এবং ইতিপূর্বে নাটোর-বগুড়া মহাসড়ক থেকে চাউল ভর্তি ট্রাক ছিনতাই এর অভিযোগে ট্রাকসহ র‌্যাবের হাতে ধৃত হলে স্থানীয় প্রভাবশালী মহলের হস্তক্ষেপে রক্ষা পায়।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সিংড়া থানা বিএনপির সভাপতি এ্যাড. মুজিবুর রহমান মন্টু, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইব্রাহীম খলিল ফটিক, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম হোসেন, শহর বিএনপির সাধারণ সম্পাদক তায়েজুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি ও পৌর কাউন্সিলর মহিদুল ইসলাম, থানা বিএনপির সহ-সভাপতি শাহাদত হোসেন, শারফুল ইসলাম বুলবুল, সাখাওয়াত হোসেন সাখা, রেজাউল করিম গেদা, যুগ্ন সম্পাদক আসাদুজ্জামান মিঠু, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বুলেট, যুব বিষয়ক সম্পাদক রেজাউল করিম জান্টু, থানা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক প্রমূখ। এসময় উপস্থিত ছিলেন, থানা বিএনপির সহ-সভাপতি নইমুদ্দিন মুন্টু, দপ্তর সম্পাদক হারুর অর রশিদ, সহ-দপ্তর সম্পাদক আব্দুল আলীম খাজা, সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, উপজেলা মহিলা দলের সভানেত্রী ডেইজি আহমেদ, সাধারণ সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আন্জুমান আরা, শহর বিএনপির প্রচার সম্পাদক রেজাউল করিম বাবলু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, শহর ছাত্র দলের সভাপতি আতাউল গণি পলাশ, থানা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদ শাহাদৎ হোসেন মিন্টু, ওলামাদল সভাপতি মাও: আসাদুল ইসলাম প্রমূখ।
সিংড়া থানা বিএনপির সভাপতি এ্যাড. মুজিবুর রহমান মন্টু তার বলেন, বিতর্কিত দাউদার মাহমুদকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে আওয়ামীলীগের এজেন্ডা বাস্তবায়ন করার চিন্তা সিংড়া বিএনপি মেনে নিবে না। যার বিন্দুমাত্র গ্রহণ যোগ্যতাও নেই। তার বহিষ্কার না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে বলেও তিনি হুঁশিয়ারী করেন।
সিংড়া থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শামীম হোসেন বলেন, সিংড়া বিএনপিতে বিশৃংখলার মূলহোতা দাউদার মাহমুদকে ২৪ ঘন্টার মধ্যে বহিষ্কার করে দলের শৃংখলা ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি।
সিংড়া শহর বিএনপির সাধারণ সম্পাদক তায়েজুল ইসলাম বলেন, ‘দাউদার মাহমুদ দলীয় শৃংখলা ভঙ্গ করে রাতের অন্ধকারে আওয়ামীলীগের এজেন্ডা বাস্তবায়ন করার চেষ্টা করছে। ঐক্যবদ্ধ সিংড়া বিএনপিতে বিভেদ সৃষ্টি কারী দাউদারের বহিষ্কার দাবি করছি।’
দাউদার মাহমুদের সাথে এবিষয়ে জানতে যোগাযোগ করা হলে তিনি ঘটনার কিছুই জানেননা বলে জানান। এছাড়া তার বিরুদ্ধে সংগঠন বিরোধী কোন ধরনের অভিযোগ ছাড়াই এমন কর্মসুচী পালন করা হচ্ছে। যারা করছেন তাদেরকে জেলা বিএনপি নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published.