নাটোরের সিংড়া পৌর নাগরিকরা পাবে বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা!

নাটোর: বিশ্বের ১৩০টি দেশের মধ্যে ১০টি দেশের প্রকল্পের তৃতীয় স্থান অধিকারী হিসেবে জার্মানীর জিাইজেড এর ট্রান্সফরমেটিভ আরবান মবিলিটি গ্লোবাল চ্যালেঞ্জ প্রকল্পের আওতায় এসেছে সিংড়া পৌরসভা। এর ফলে পৌর এলাকায় বসবাসকারী অর্ধলক্ষাধিক নাগরিক পাবে বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা!

রোববার দুপুরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে এ সংক্রান্ত চুক্তি পত্র স্বাক্ষর করেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

চুক্তি স্বাক্ষরকালে প্রকল্পের উপদেষ্টা (অ্যাডমিন ও ফাইন্যান্স) মনিরুজ্জামান সরদার, প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা মাইকেল ব্যাডার, সাবাহ শামসী, সিংড়া পৌরসভার সচিব আব্দুল মতিন, পৌর প্রকৌশলী নুরুল ইসলাম খান, ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা বিনায়ক চক্রবর্তীসহ প্রকল্পের অন্যান্য নেতৃবৃন্দ।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস জানান, প্রকল্পটিতে রয়েছে ১০টি অত্যাধুনিক ই-রিক্সা, ২টি ই-এ্যাম্বুলেন্স, একটি গ্যারেজ ও একটি কল সেন্টার। প্রকল্পটির মাধ্যমে সিংড়া পৌর এলাকায় বসবাসকারী নাগরিকবৃন্দ জরুরী প্রয়োজনে বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা পাবেন। এছাড়াও ই-রিক্সাগুলি ভাড়ায় চালিত থাকবে শহরের প্রতিটি ওয়ার্ডের রাস্তাগুলোতে।

এক প্রশ্নের জবাবে ফেরদৌস বলেন, আগামী অক্টোবরে এ্যাম্বুলেন্স ও রিক্সা চালকদের ড্রাইভিং বিষয়ে একটি ওয়ার্কশপ সম্পন্নের মাধ্যমে প্রকল্পের জন্য প্রথম কিস্তির ৪০ লাখ টাকা ছাড় হবে বলে আশা করা যাচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *