নাটোরে সাবেক এমপি শংকর চৌধুরীর ২৩তম প্রয়াণ দিবস পালিত।

নাটোর: নানা আয়োজনে নাটোরের অবিসংবাদিত প্রয়াত আওয়ামীলীগ নেতা ও সাবেক এমপি শংকর গোবিন্দ চৌধুরীর ২৩তম প্রয়াণ দিবস পালন করেছে বিভিন্ন সংগঠন। সদর উপজেলার ছাতনী গ্রামে প্রয়াত নেতার শ্মশানবেদিতে পুষ্পার্ঘ অপর্ণ ও শ্রদ্ধা নিবেদন করেন প্রয়াত নেতার মেয়ে পৌর মেয়র উমা চৌধুরী জলি সহ জেলা ও স্থানীয় আওয়ামীলীগ এবং পুজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ। শ্রদ্ধার্ঘ নিবেদনের পর প্রায়ত নেতার ছাতনীর বাড়িতে গরীব ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।
প্রয়াত নেতা শংকর গোবিন্দ চৌধুরী ১৯৫৪ সালে রাজনীতিতে যোগদান করেন। ৬৬’র ছয়দফা আন্দোলনের সময় তিনি কারাভোগ করেন। এরপর নাটোর পৌর সভার কমিশনার ও পরে চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৭০ এর নির্বাচনে এমসিএ নির্বাচিত সহ ৭তম জাতীয় সংসদ সদস্য ছিলেন। তিনি বঙ্গবন্ধু সরকারের সময় নাটোরের গর্ভনর নিযুক্ত হন। ১৯৯৬ সালের এই দিনে তিনি পরলোকগমন করেন। তিনি মৃত্যুর পুর্ব পর্যন্ত জেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন।
শংকর গোবিন্দ চৌধুরী ১৯২৬ সালের ৪ মার্চ নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়নের ভাবনী গ্রামে এক সম্ভ্রান্ত জমিদার পরিবারে জন্ম গ্রহণ করেন। তার বাবা ছিলেন ছাতনীর জমিদার জ্ঞানদা গোবিন্দ চৌধুরী। মুক্তিযুদ্ধের সংগঠক ও আওয়ামীলীগ নেতা শংকর গোবিন্দ চৌধুরী ছিলেন নাটোরের সব ধর্মের মানুষের প্রিয়জন। তার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে এনে দেয় শুন্যতা । তাই বছর ঘুরে দিনটি ফিরে এলে নানা আয়োজনের মাধ্যমে প্রিয় এই মানুষটিকে শ্রদ্ধাভরে স্মরণ করেন নাটোরবাসী।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *