নাটোরে আগামীকাল ওবায়দুল কাদেরের পথসভা; কী বার্তা আসছে ভোটের আগে?

নবীউর রহমান পিপলু ও নাইমুর রহমান : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উত্তরবঙ্গ সফরের অংশ হিসেবে আগামীকাল শনিবার নাটোর রেলস্টেশনে পথসভা করবেন। আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির একজন নেতা পথসভার বিষয়টি নিশ্চিত করেছেন।

ট্রেনযাত্রার সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে থাকা আওয়ামী লীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী জাগো নাটোর ২৪ ডটকমকে বলেন, ‘ঢাকা থেকে নীলফামারী যাওয়ার পথে নয়টি জেলার অন্তত ১৫টি স্থানে যাত্রা বিরতার ফাঁকে পথসভা হবে। শনিবার সকাল ৮টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে যাত্রা শুরু হবে। পথে গাজীপুর, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, বগুড়া, জয়পুরহাট, দিনাজপুর ও নীলফামারী স্টেশনে পথসভা করা হবে।’

এ উপলক্ষে ঢাকা থেকে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনের একটি বগি এরই মধ্যে রিজার্ভ করা হয়েছে বলে নিশ্চিত করেছে বাংলাদেশ রেলওয়ে।

ধারণা করা হচ্ছে, নাটোর রেলস্টেশনের এই পথসভাটি খুবই সংক্ষিপ্ত সময়ের জন্য হবে। স্বাভাবিক সময়ে ট্রেনের যাত্রাবিরতি ৩ থেকে ৪ মিনিট হলেও পথসভা উপলেক্ষ্য নীলসাগর এক্সপ্রেসের যাত্রাবিরতি হবে ৫ থেকে ১০ মিনিট বা এরও কম সময়। এই বিরতির ফাঁকেই ওবায়দুল কাদের তার বক্তব্য শেষ করবেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

নাটোর রেলস্টেশনের প্রস্ততি মন্ত্রী ওবায়দুল কাদের পথসভা উপলক্ষ্যে রেলস্টেশন পরিষ্কার-পরিচ্ছন্নসহ বিভিন্ন প্রস্ততি নিয়েছে নাটোর রেলস্টেশন কর্তৃপক্ষ। রেলস্টেশনের ২নং প্লাটফর্মে পথসভার স্থান নির্ধারণ করা হয়েছে। এছাড়া রেলস্টেশনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। রেলস্টেশনের মতো জায়গায় ব্যাপক গণজমায়েতে কোন বিশৃঙ্খলা যেন সৃষ্টি না হয়, সেদিকে লক্ষ্য রাখা হয়েছে।

নাটোর রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী বলেন, ‘ মন্ত্রী ও সাংসদদের যাত্রাবিরতির বিষয়টি সামনে রেখে সব ধরনের প্রস্ততি নেয়া হয়েছে। এছাড়া পথসভাটি নির্বিঘ্নে শেষ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আমরা সমন্বয়ের চেষ্টা করছি।’

আওয়ামী লীগের ব্যাপক প্রস্ততি দলের সাধারণ সম্পাদকের পথসভা সফল করতে ব্যাপক প্রস্ততি নিয়েছে নাটোর জেলা আওয়ামী লীগ। এ উপলক্ষ্যে গত কয়েকদিন যাবৎ দলের অঙ্গ ও সহযোগি বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীদের সাথে নিয়ে দলীয় কার্যালয়ে প্রস্ততি সভা করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। এছাড়া সারা শহরে মাইকিংয়ের মাধ্যমে পথসভার বিষয়টি সাধারণ মানুষকে জানানো হচ্ছে। শনিবারের পথসভা সফল করতে ব্যাপক কর্মী সমাগমের ঘোষণা দিয়েছেন সাংসদ শিমুল।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তোজা আলী বাবলু বলেন, ‘একসময় দলীয় সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাটোর রেলস্টেশনের উপর দিয়ে উত্তরাঞ্চল সফল করেছেন। তখন বিএনপি-জামাতের কারণে আ’লীগ নেতাকর্মীরা নেত্রীকে স্বাগত জানাতেও যেতে পারেনি। বর্তমানে সেই রেলস্টেশন এলাকা আ’লীগের ঘাঁটি। বিগত দিনে বিএনপি স্টেশন এলাকায় আধিপত্য বিস্তার করে নাশকতা করেছে। বর্তমানে আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় এই এলাকার মানুষ শান্তিতে রয়েছে। শনিবারের পথসভায় এখানকার শান্তিকামী মানুষ দলীয় কর্মীদের সাথে অংশ নিয়ে পথসভাকে জনসমুদ্রে রুপ দিয়ে এমপি শিমুলের প্রতি তাদের আস্থার প্রমাণ দিবে।’

কি বার্তা আসছে ভোটের আগে জাতীয় নির্বাচনের তিনমাস আগে দলের শীর্ষ পর্যায়ের সাংগঠনিক নেতৃবৃন্দের অংশগ্রহনে নাটোরে অনুষ্ঠিতব্য পথসভাকে খুব একটা খাটো করে দেখছে না জেলা আওয়ামী লীগ। জেলা কমিটির দায়িত্বশীল নেতারা মনে করছেন, ভোটের আগে এ সফর ‘সুপার টনিক’ হিসেবে কাজ করতে পারে দলের অভ্যন্তরীণ কোন্দল নিরসনে। শনিবারের পথসভায় ওবায়দুল কাদের জাতীয় নির্বাচনের আগে নাটোরের নেতাকর্মীদের উদ্দ্যেশ্য দিক নির্দেশনামূলক বক্তব্য রাখতে পারেন। তার বক্তব্যে নাটোরে দলের মনোনয়ন কারা পেতে পারেন, তার কিছুটা ইঙ্গিত থাকতে পারে।

জেলায় দলের সহ-সভাপতি এডভোকেট সিরাজুল ইসলাম বলেন, ‘এ মুহূর্তে দলের সাধারণ সম্পাদক ও সাংগঠনিক নেতৃবৃন্দের সফর রাজনৈতিক দিক থেকে গুরুত্ববহ। দলীয় কর্মকান্ডে ত্রুটি-বিচ্যুতি কাটিয়ে উঠতে বা দলকে ভোটের আগে আরো শক্তিশালী করতে দিক নির্দেশনা আসতেই পারে।’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি বলেন, ‘নাটোরের মাটি আওয়ামী লীগের ঘাটি- আবারো প্রমাণ করা হবে শনিবার। আগামীতেও নাটোরের মানুষ নৌকা প্রতীকে ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করে সবকয়টি আসন উপহার দেবে।’

ওবায়দুল কাদেরের সঙ্গে আসছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

(জাগোনাটোর টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত সংবাদ সম্পাদকের বিনা অনুমতিতে হুবহু বা অংশবিশেষ অন্য কোন গণমাধ্যমে কপি করে প্রকাশ করা থেকে বিরত থাকতে অনুরোধ করা হলো।)

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published.