বড়াইগ্রামে  ৬০০ গৃহহীন পরিবার ঘর পাচ্ছেন

নাটোর অফিস
নাটোরের বড়াইগ্রামে মুজিব শতবর্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৬০০ ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর দেয়া হবে। উপজেলার দুইটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন থেকে ইতিমধ্যে ৯১৭টি আবেদন পাওয়া গেছে। এরমধ্য থেকে ২০২জনকে প্রথম দফায় এবং দ্বিতীয় দফায় ৪০০ জনকে ভূমি ও ঘর দেয়া হবে। মঙ্গলবার উপজেলার জোয়াড়ী ইউনিয়নের জোয়াড়ী বিশিবাড়ী সংলগ্ন খাস জমিতে প্রথম দফার ২০২টি ঘরের মধ্যে ১০টি ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।
ইউএনও জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্থাণীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুস কুদ্দুস বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে অগ্রাধিকার ভিত্তিতে মুজিব বর্ষে গৃহহীনদের ঘর দেয়ার কার্যক্রম শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা তার নেতৃত্বে কাজ বাস্তবায়নের ভূমিকায় আছি। বড়াইগ্রামে প্রথম দফায় ২০২টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। যা জেলার মধ্যে সর্বাধিক। এগুলো শেষ হলে দ্বিতীয় দফারটা শুরু হবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, এসিল্যান্ড মোহাইমেনা শারমিন, পিআইও আব্দুর রাজ্জাক, জোয়াড়ী ইউপি চেয়ারম্যান চাঁদ মোহাম্মদ, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস, কাননগো আবু আহসান, তহশীলদার রুহুল আমিন প্রমূখ।
পিআইও আব্দুর রাজ্জাক বলেন, বাছাইকৃত ঘর ও ভূমিহীন পরিবারেকে দুই কক্ষ বিশিষ্ট একটি করে ইটের দেয়ালে টিনসেড ঘর দেয়া হচ্ছে। যার প্রতিটির জন্য বরাদ্দ এক লাখ ৭১ হাজার টাকা। খাস জমি উদ্ধার ও বন্দোবস্তের কাজ করছেন এসিল্যান্ড মোহাইমেনা শারমিন মহোদয়। সার্বিক তত্বাবধান করছেন ইউএনও জাহাঙ্গীর আলম মহোদয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *