এবার লালপুরের যুবদল কমিটি নিয়ে ক্ষুব্ধ তৃনমুল নেতা-কর্মীরা ॥ একযোগে ২ হাজার জনের পদত্যাগের ঘোষনা


নাটোর অফিস॥
এবার লালপুর উপজেলা যুবদলের কমিটি গঠনের ঘোষনা করা নিয়ে বিক্ষুব্ধ হয়ে উঠেছে তৃনমুল নেতা-কর্মীরা। ইতিমধ্যে দলের প্রায় ২ হাজার নেতা-কর্মী ও সমর্থক একযোগে পদত্যাগের ঘোষনা দিয়ে পদত্যাগ পত্রে স্বাক্ষর করেছেন তারা। বিক্ষুব্ধ এসব নেতা-কর্মীদের অভিযোগ, ‘লালপুর উপজেলা যুবদলের কমিটি সম্প্রতি কেন্দ্রীয় কমিটির সুপারিশে জেলা যুবদলের কমিটি অনুমোদন দিয়েছে। যা সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে গঠন করা হয়েছে। দলের সিনিয়র ও ত্যাগী নেতাদের অবমূল্যায়ন করা হয়েছে। তারা এই কমিটি বাতিলের দাবী জানিয়ে বলেন,এই কমিটি তারা প্রত্যাখান করে বাতিলের দাবী জানান।
ঘোষিত এই উপজেলা যুবদলের কমিটি বাতিলের দাবীতে বিক্ষুব্ধ নেতা-কর্মী ও সমর্থকরা শনিবার সংবাদ সম্মেলনের আয়োজন করে। স্থানীয় একটি মিডিয়া হাউসে লিখিত বক্তব্য পাঠ করেন যুবদল নেতা নাজির উদ্দিন বাবু। সংবাদ সম্মেলনে বলা হয়, তৃনমুল ও ত্যাগীদের বাদ রেখে অযোগ্যদের নিয়ে গোপানে একটি কমিটি লালপুরে চাপিয়ে দেয়া হয়েছে। যুবদলের নবগঠিত অনুমোদিত এই কমিটি প্রত্যাখ্যান করে তা বাতিলের দাবী জানিয়ে গণতান্ত্রিক পদ্ধতিতে কমিটি গঠনের আহ্বান জানানো হয়। অন্যথায় দল থেকে স্বেচ্ছায় পদত্যাগ করার হুঁশিয়ারী করা হয়। ওই ঘোষনার পরপরই অনেকেই পদত্যাগ পত্রে স্বাক্ষর করেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফিরোজ হোসেন মিল্টন, রবিউল ইসলাম রবি, বুলবুল আহমেদ, জাফর আহমেদ, এনামুল হক বিদ্যুৎ, মেহেদী হাসান আরিফ, জালাল উদ্দিন প্রমুখ।
গতকাল শুক্রবার আব্দুস সালামকে আহবায়ক করে লালপুর উপজেলা যুবদলের ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করা হলে বিক্ষুব্ধ হয়ে ওঠে লালপুর উপজেলা যুবদলের নেতা-কর্মীদের একাংশ।
উল্লেখ্য ,শুক্রবার বাগাতিপাড়া উপজেলা যুবদলের নতুন আহ্বায়ক কমিটি বাতিলের দাবীতে স্থানীয় যুবদলের নেতা-কর্মী বিক্ষোভ,সমাবেশ ,মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে। ৫দিনের ব্যবধানে দু’টি কমিটি ঘোষনা দেয়া হলে বিক্ষোভ প্রদর্শন করে যুবদলের বঞ্চিত নেতা-কর্মীরা। একই সাথে তারা বিএনপির প্রয়াত মন্ত্রী ফজলুর রহমান পটলের পরিবারকে বাগাতিপাড়ায় অবাঞ্চিত ঘোষনা করেছে তারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *