মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সিংড়া :
যথাযোগ্য মর্যাদায় নাটোরের সিংড়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। শনিবার সকালে কেন্দ্রীয় স্মৃতিসৌধে আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, মনোজ্ঞ ডিসপ্লে ও পুরস্কার বিতরণ করা হয়। এদিকে দুপুরে উপজেলা পরিষদ হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনার আয়োজন করে উপজেলা প্রশাসন।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম.এম সামিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সিংড়া সার্কেল) জামিল আকতার, ওসি নুর-এ-আলম সিদ্দিকী, উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজি, বীর মুক্তিযোদ্ধা শাহাদৎ হোসেন, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাসান ইমাম, ছাত্রলীগের সভাপতি সজিব ইসলাম জুয়েল সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
বড়াইগ্রাম :
নাটোরের বড়াইগ্রামে যথাযথ মর্যাদায় তোপধ্বনী, পুষ্পস্তবক অর্পণ, পতাকা উত্তোলন, শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনীর মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়।
শনিবার উপজেলা প্রশাসনের আয়োজনে বনপাড়া মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ইউএনও মারিয়াম খাতুনের সভাপতিত্বে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন সাবেক প্রতিমন্ত্রী জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) শরীফ আল রাজীব, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, অফিসার ইনচার্জ আবু সিদ্দিক প্রমুখ। অনুষ্ঠানের শেষাংশে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনীতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিরতণ করা হয়।
মুক্তিযোদ্ধা সংবর্ধনা:
নাটোরের বড়াইগ্রামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শনিবার উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও মারিয়াম খাতুনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। এসময় বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) শরীফ আল রাজীব, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, মুক্তিযোদ্ধা শামসুল হক, আবুল খায়ের, মসলেম উদ্দিন, আব্দুল মোমিন প্রমুখ।

বাগাতিপাড়া ঃ
আজ ২৬ মার্চ ৫১তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। সারা দেশের ন্যায় নাটোরের বাগাতিপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে। এছাড়া দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলার আওয়ামীলীগ, সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠন নানান কর্মসূচি গ্রহণ করেছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মধ্যদিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। পরে বাগাতিপাড়া উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল ও বীর মুক্তিযোদ্ধারা পুস্পস্তবক অর্পণ করেন। এরপর উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম, পৌর মেয়র এমকেএম শরিফুল ইসলাম লেলিন সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান, প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক দলগুলো শহীদ মিনারে পুস্পস্তর্বক অর্পন করেন। পরে বাগাতিপাড়া সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পায়রা ও বেলুন উড়িয়ে মহান স্বধীনতা দিবসের দ্বিতীয় অধিবেশন শুরু এবং আয়োজিত কুচকাওয়াজ এ অংশগ্রহণকারী প্যারেডদের কাছ থেকে সালাম গ্রহণ করেন এ সময় উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল, উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, মডেল থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম ।কুচকাওয়াজ এর পরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লেতে প্রদর্শন করেন। বিকেল সাড় ৩টায় এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। এর আগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয় এবং ক্রিড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। এদিন সন্ধ্যায় উক্ত বিদ্যালয় মাঠে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Spread the love
  • 37
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    37
    Shares

Leave a Reply

Your email address will not be published.