শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধি অর্জন করছে দেশ – এমপি শিমুল

নাটোর অফিস॥
নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শিমুল বলেছেন, জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দ্রুত সমৃদ্ধি অর্জন করছে দেশ। ইতোমধ্যে সারাবিশ্বে ইলিশ উৎপাদনে আমাদের দেশ প্রথম এবং মোট মাছের উৎপাদনে বিশে^র মধ্যে তৃতীয় স্থান অধিকার করেছে বাংলাদেশ। দেশের এই অবস্থানে নাটোর জেলা গুরুত্বপূর্ণ অবদান রাখছে। জেলায় বাৎসরিক ৩৪ হাজার ৩৭৬ টন চাহিদার বিপরীতে ৬৬ হাজার ৯৩৪ টন মাছ উৎপাদন হচ্ছে। অর্থাৎ উৎপাদনের অর্ধেকটাই উদ্বৃত্ত। মৎস্য বিভাগের প্রশিক্ষণ, প্রণোদনা, প্রদর্শনী এবং প্রযুক্তি সহায়তা এবং মৎস্য চাষীদের উদ্যোগের কারনেই এই অর্জন সম্ভব হয়েছে।
বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে নলডাঙ্গা উপজেলার পাটুলঘাট এলাকায় আনুষ্ঠানিকভাবে এই পোনা মাছ অবমুক্তকালে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় তিনি জেলার মৎস্য ভান্ডার খ্যাত হালতি বিলের উন্মুক্ত জলাশয়ে মাছের সমৃদ্ধি আনতে ২৬০ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করেন। এসময় উপস্থিত ছিলেন নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, উপ-দপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুস শুকুর, সাধারন সম্পাদক মুসফিকুর রহমান মুকু, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন আক্তার, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি রঈচ উদ্দিন রুবেল, যুগ্ম সাধারন সম্পাদক তৌহিদুর রহমান লিটন, সাংগঠনিক সম্পাদক মোঃ সেলিম রেজা, পিপরুল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান কলিমুদ্দিন, খাজুরা ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান, পিপরুল ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোহাম্মদ আলী, ইউনিয়ন যুবলীগ সভাপতি নজরুল ইসলাম পাটোয়ারী, সাধারন সম্পাদক শাহ জালাল দেওয়ান প্রমুখ।
নলডাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার জানান, রাজস্ব খাতের আওতায় ২৬০ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হলো। এরফলে উন্মুক্ত জলাশয়ে মাছের পরিমাণ বাড়বে এবং প্রাকৃতিক জলাশয় থেকে মৎস্যজীবীদের মাছ আহরণের পরিধি বাড়বে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *