নাটোরের দুলুসহ বিএনপির চার নেতার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি

নাটোর অফিস॥
রাষ্ট্রদ্রোহ মামলায় নাটোরের সাবেক উপমন্ত্রী ও বিএনপির কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস দুলু সহ রাজশাহী বিএনপির চার নেতার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেছেন রাজশাহীর একটি আদালত। বুধবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতের বিচারক সাইফুল ইসলাম তাদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন। মামলার অপর তিন আসামী হলেন বিএনপির চেয়ারপারর্সনের উপদেষ্টা ও সাবেক সিটি মেয়র মিজানুর রহমান মিনু , রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও মহানগরের সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন।
গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পচাত্তরের ১৫ আগস্ট স্মরণ করিয়ে দিয়ে প্রাণনাশের হুমকি ও বর্তমান সরকার উৎখাতে রাষ্ট্র বিরোধী বক্তব্য দেওয়া হয়। এ ঘটনায় মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম রাষ্ট্রদ্রোহ মামলার অনুমতির চেয়ে গত ৯ মার্চ রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে আবেদন করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাডভোকেট আসলাম সরকার সাংবাদিকদের জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে অনুমোদন পাওয়ার পর গত ১৬ মার্চ রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে রাজপাড়া থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। রাজপাড়া থানা ওসি ও মামলার তদন্ত কর্মকর্তা মাজহারুল ইসলাম বুধবার আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত প্রতিবেদনটি আমলে নিয়ে শুনানি শেষে বিএনপির চার নেতার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ান জারি করেন। একই সঙ্গে আগামী ২৬ এপ্রিল মামলার পরবর্তি দিন ধার্য্য করা হয়।

 

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *