বড়াইগ্রাম পৌর নির্বাচন প্রতিযোগিতামূলক করতে সহায়তা দিবে প্রশাসন-ডিসি মোঃ শাহরিয়াজ

নাটোর অফিস॥
প্রার্থীরা যে যার যার মতো নির্বাচন আচরণবিধি মেনে প্রচার কাজ চালিয়ে যেতে পারে এবং তারা যেন প্রতিযোগিতামূলক পরিবেশ পায় তা নিশ্চিত করতে প্রয়োজনীয় সহায়তা দিবে প্রশাসন। নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ আসন্ন বিড়াইগ্রাম পৌরসভার নর্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের নিয়ে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় এসব কথা বলেন। বড়াইগ্রাম পৌর মিলনায়তনে ইউএনও জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ আরও বলেন, অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে সকল প্রার্থীদের অবাধ বিচরণ ও ভোটারদের স্বতস্ফুর্ত অংশ গ্রহণ নিশ্চিত করতে সকল ধরণের সহায়তা করা হবে।
বিশেষ অতিথির বক্তৃতায় পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, ভোট কেন্দ্রীক কোন বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না। কেউ ব্যালট ছিনতাই করতে এলে তার হাত গুলি করে উড়িয়ে দেয়া হবে। এছাড়া সকল প্রার্থী ও ভোটাদের নিরাপত্তায় সার্বক্ষণিক কাজ করবে পুলিশ।
জেলা নির্বাচন অফিসার মোঃ আছলাম নির্বাচনে প্রার্থীদের আচরণ বিধির বিষয়গুলো উল্লেখ করে সকলকে তা মেনে চলার আহ্বান করেন।
প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী ইসহাক আলী সকল প্রার্থীর সমধিকার নিশ্চিত করার আহ্বান জানানোর পাশাপশি আচরণ বিধি লংঘনের অভিযোগ করেন।
আওয়ামীলীগ মনোনীনত নৌকার মেয়র প্রার্থী মাজেদুল বারী নয়ন বলেন, বিএনপি বরাবরই নালীশকারী দল। এখনেও মিথ্যা নালীশ করছে। নির্বাচন অবাধ করতে তিনিও আহ্বান জানান।
সমাপনি বক্তৃতায় সভাপতি ও রিটার্ণিং অফিসার ইএনও জাহাঙ্গীর আলম বলেন, ভোটাররা যাতে নিরাপদে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে তার জন্য নির্বাচনকে ঘিরে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সভায় অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) খায়রুল আলম, উপজেলা নির্বাচন কর্মকর্তা হাসিব বিন শাহাব, অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম, ইন্সপেক্টর আব্দুর রহিম, পৌর সচিব জালাল উদ্দিন উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় ১৬ জন সংরক্ষিত মহিলা ও ৩৭জন সাধারন কাউন্সিলর প্রার্থী উপস্থিত ছিলেন। সভায় আগামী ১৪ ফেব্রুয়ারী তারিখে অনুষ্ঠিতব্য পৌর নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সেই লক্ষে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন উপস্থিত কর্মকর্তাবৃন্দ। প্রার্থীরাও এ সময় নিয়ম মেনে সুষ্ঠু নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করেন।

Spread the love
  • 23
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    23
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *