নাটোরের সিংড়ায় ব্রীজের সাথে বালি বোঝাই ট্রলারের ধাক্কায় ক্ষতির আশংকা ॥ উপজেলা প্রশাসনের নিষেধাজ্ঞা জারি

নাটোর অফিস॥
নাটোরের সিংড়া ব্রীজের সাথে বালি বোঝাই ট্রলারের ধাক্কায় ক্ষতির আশংকায় স্থানীয় প্রশাসন নৌ পথে ভারি ট্রলার চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে। মঙ্গলবার বিকেলে বালি বোঝাই একটি বড় ট্রলার আত্রাই নদীর সিংড়া ফেরী ঘাট এলাকায় সিংড়া বড় ব্রীজের সাথে ধাক্কা লাগে। এসময় ব্রীজটিতে বড় ঝাকুনি লাগলে পথচারীদের অনেকেই আতংকিত হয়ে ছোটাছুটি করতে থাকেন। এসময় ব্রীজের দুপারে অসংখ্য যানবাহন আটকা পড়লে যানজটের সৃষ্টি করে। এসময় উৎসুক জনতাও ব্রীজের ওপর ভির করে। এতে করে সামান্য সময়ের যানবাহন চলাচল ব্যহত হয়। খবর পেয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও পুলিশ ঘটনাস্থলে ছুটে যান এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। উপজেলা প্রশাসন ব্রীজটি রক্ষায় তাৎক্ষনিকভাবে আত্রাই নদীসহ উপজেলা সমুহের নদনদীতে বালি বা অন্য কোন পণ্য বোঝাই ভারি ট্রলার চলাচল নিষিদ্ধ ঘোষনা করে।
স্থানীয়দের অভিযোগ বালি ব্যবসায়ীরা এসব বড় ট্রলারে করে সিংড়ায় বালি এনে ব্যবসা করছেন। কেউ কেউ এই বালি ব্যবসার সাথে জড়িত থাকার বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিকের দিকে আঙ্গুল তুলেছেন ।
তবে বালি ব্যবসায়ী আকরাম হোসেন জানান, তারা শতাধিক ব্যবসায়ী আত্রাই থেকে বালি কিনে বড় ট্রলারে করে সিংড়ায় এনে ব্যবসা করেন। এই ব্যবসার সাথে ভ্যান রিক্সাচালকও রয়েছেন। তারা বালি কিনে এক সাথে বড় ট্রলারে করে সিংড়াতে আনেন। এই ব্যবসার সাথে উপজেলা চেয়ারম্যান শফিকের জড়িত থাকার কোন সত্যতা নেই। তারা বিধি অনুযায়ী এবং সরকারের অনুমতি সাপেক্ষে এই বালির ব্যবসা করে আসছেন। হঠাৎ নদীতে পানি বাড়ায় এই সমস্যার সৃষ্টি হয়েছে। নিষেধাজ্ঞা মেনেই বালি আনা নেয়া করবেন।
উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু বলেন,বালি বোঝাই বড় ট্রলারের ধাক্কায় সিংড়া ব্রীজের ক্ষতি হওয়ার সংবাদ পাওয়ার পর পরই এসি ল্যান্ডকে ঘটনাস্থলে পাঠানো হয়। এছাড়া এলজিইডি ও সড়ক বিভাগের প্রকৌশলীরাও সেখানে যান। ওই ট্রলারের ধাক্কায় বড় ধরনের কোন ক্ষতি হয়নি বলে নিশ্চিত হওয়া গেছে। বিষয়টি আরও খতিয়ে দেখা হচ্ছে। ব্রীজের সাথে ট্রলারের ধাক্কার ঘটনার পর কিছু সময় যানবাহন চলাচল ব্যহত হয়। মানুষ সেখানে ভির করার কারনে ব্রীজের দু’পাড়ে যানবাহন আটকা পরে । পুলিশের ট্রাফিক ব্যবস্থার মাধ্যমে পরিস্থিতি স্বাভাবিক হয়। তবে নদীতে পানি বেড়ে যাওয়ায় ব্রীজ রক্ষায় নদী পথে ভারি ট্রলার চলাচলে নিষেধাজ্ঞা ঘোষনা করা হয়েছে। ঘটনার পর পরই মাইকিং করে জনসাধারনকে অবগত করা হচ্ছে।

Spread the love
  • 80
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    80
    Shares

Leave a Reply

Your email address will not be published.