নাটোর পাবনা সিরাজগঞ্জে ইউরিয়া সার উত্তোলন বন্ধ ঘোষণা

নাটোর অফিস॥
পাবনার পাকশি ট্রানজিট গোডাউন থেকে নিম্নমানের ও বিপণন অনুপযোগি ইউরিয়া সার ক্রয়ে বাধ্য করা ও হয়রানির প্রতিবাদে উত্তরের তিন জেলার ডিলাররা সার উত্তোলন বন্ধের ঘোষণা দিয়েছেন। জেলাগুলো হল- নাটোর, পাবনা ও সিরাজগঞ্জ। আগামী ২৪শে ফেব্রুয়ারী নীলফামারী ও ৬ই মার্চ পাবনায় দাবী আদায়ে ডিলাররা সভা করে পরবর্তী করণীয় নির্ধারণের পর দাবী আদায় না হলে সমগ্র উত্তরবঙ্গে সার উত্তোলন বন্ধ করার হুঁশিয়ারী দিয়েছেন ডিলাররা।

আজ বুধবার(১৯শে ফেব্রুয়ারী) সন্ধ্যায় নাটোর শহরের একটি রেস্তোরায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ঘোষণা দেন উত্তরবঙ্গ ফার্টিলাইজার এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

তিন জেলার সার ব্যবসায়ীরা অভিযোগ করেন, নাটোরে বাফা গোডাউন থাকা সত্বেও পাকশি ট্রানজিট গোডাউনে মজুদ ৮ বছরের পূরোনো জমাট বাঁধা নিম্নমানের সার উত্তোলনে বাধ্য করছে কর্তৃপক্ষ। না মানলে বিভিন্ন উপায়ে হয়রানি করা হচ্ছে। নিম্নমানের সার ব্যবহারে কৃষকরা প্রতারিত হওয়ার পাশাপাশি ব্যবসায়ীরাও আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন হবে।

উত্তরবঙ্গ ফার্টিলাইজার এসোসিয়েশনের সভাপতি আবুল কালাম আজাদ জানান,
তিন জেলার ডিলাররা নিম্নমানের সার উত্তোলন বন্ধের ঘোষণা দিয়েছে। দাবী না মানা হলে উত্তরবঙ্গের সকল জেলার ডিলাররা সার উত্তোলন বন্ধ করতে বাধ্য হবে।

সংবাদ সম্মেলনে নাটোর বাফা সভাপতি আব্দুস সালাম সহ উত্তরবঙ্গের ৮ জেলার বাফা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *