জয়ের নেতৃত্বে তরুণরা সোনার মানুষে পরিণত হচ্ছে

নিজস্ব প্রতিবেদক॥ কোভিডে আশা দেখাচ্ছে সোনার মাটি, সোনার মানুষ। বঙ্গবন্ধুর সোনার মাটি ও সোনার মানুষই এখন আশার আলো। কোভিডে এই সোনার মাটির এক ইঞ্চি বাদ না দিয়ে সোনার ফসল ফলিয়েছেন কৃষকেরা। ফলে এই মহামারিতে কাউকেই না খেয়ে থাকতে হয়নি। আর ডিজিটাল বাংলাদেশ বিনির্মােণে প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুদক্ষ নেতৃত্বে দেশের তরুণরা সোনার মানুষে পরিণত হয়েছে। ইতোমধ্যেই দেশে তৈরি হয়েছে ১০ লাখ আইটি দক্ষ জনবল। সব ক্ষেত্রেই হচ্ছে প্রযুক্তির ব্যবহার। ফলে সব কাজই সম্পন্ন হচ্ছে সুষম ভাবে। তারুণ্যের মেধা আর প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়েই উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

মঙ্গলবার বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, সামিট টেকনোপলিশ লিমিটেড এবং অরিক্স বায়োটেক লিমিটেড এর মধ্যে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে এসব কথা বলেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। আইসিটি টাওয়ারের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চুক্তি সাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, সামিট টেকনো পলিসের ব্যবস্থাপনা পরিচালক রেজা খান উপস্থিত ছিলেন।

সামিট গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান ও অরিক্স টেক চেয়ারম্যান কাজী শাকিল অনলাইনে সংযুক্ত হয়ে চুক্তি অনুষ্ঠানে বক্তব্য দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *