লালপুর থেকে ৪ ইমো হ্যাকার গ্রেফতার

নাটোর অফিস ॥
নাটোরের লালপুর থেকে তম্ময় আলী (২১), মোঃ সোহেল আলী(২২) মোঃ রুহুল আমিন (২০), ও শ্রী সৌরভ কুমার সরকার(২১) নামে ইমো হ্যাকার চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার সন্ধ্যার পর অভিযান চালিয়ে লালপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামস্থ ভেল্লাবাড়িয়া মাজার এলাকা থেকে তাদের ঘ্রেফতার করা হয়। এসময় তাদের কাছে থেকে ১২ টি সিম কার্ড সহ ৭টি মোবাইল জব্দ করা হয়। গ্রেফতারকৃত তন্ময় আলী লালপুর উপজেলার ভেল্লাবাড়িয়া রামকৃষ্ণপুর এলাকার মোঃ শফিকুল ইসলামের ছেলে, মোঃ সোহেল আলী মহারাজপুর গ্রামের মোঃ আশরাফ প্রামানিকের ছেলে, মোঃ রুহুল আমিন জোতগাড়ি গ্রামের মোঃ আফাজ আলীর ছেলে এবং সৌরভ কুমার সরকার জোতগাড়ি এলাকার সন্তোষ সরকারের ছেলে।
সিপিসি-২, র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লালপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রাম এলাকায় মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম “ইমো” হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়া হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। অভিযানকালে রামকৃষ্ণপুর গ্রামস্থ ভেল্লাবাড়িয়া মাজার এলাকা থেকে তম্ময় আলী , মোঃ সোহেল আলী, মোঃ রুহুল আমিন ও শ্রী সৌরভ কুমার সরকার নামে ৪ হ্যাকারকে গ্রেফতার করা হয়। এসময় ৭টি মোবাইল ফোন সেট ও ১২টি সিম কার্ড জব্দ করা হয়।
কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম আরো জানান, গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের “ইমো” ব্যবহারকারীদের ইমো হ্যাক করে এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট হতে প্রতারণাপূর্বক মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিল। আটককৃতদের বিরুদ্ধে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ১৮/২৪/৩৪/৩৫ ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানান ্এই র‌্যাব কর্মকর্তা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *