নাটোরে পাচারের সময় ৮০ হাজার ডলারসহ দুই যুবক আটক

নাটোর অফিস॥
প্রতিটি ১০০ ডলার সমমূল্যের ৮০ হাজার ডলার পাচারের সময় নাটোরে দুই যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ(ডিবি)। তারা হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার আলমপুর গ্রামের মৃত ফরিদ আহমেদের ছেলে রাসেল মিয়া(২৫) ও তোতা মিয়ার ছেলে মঈন উদ্দীন(২৭)। তারা দুজন তাদের জুতার সোলে বিশেষ কায়দায় ২০০টি করে নোট ভরে ৮০ হাজার ডলার পাচার করছিলো। চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর হয়ে ভারত এসব ডলার এদেশে পাচার করছিলো তারা।

বৃহষ্পতিবার(২রা জানুয়ারী)রাতে টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার লিটন কুমার সাহা। এর আগে বিকেলে শহরের বনবেলঘড়িয়া বাইপাস এলাকা থেকে আটক করা হয়।

পুলিশ সুপার বলেন, দুই যুবকের কাছে বিপুল পরিমাণ ইউএস ডলার রয়েছে, এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ইন্সপেক্টর সৈকত হাসানের নেতৃত্বে শহরের বনবেলঘড়িয়া পশ্চিম বাইপাস এলাকায় তল্লাশী চৌকি স্থাপন করে। বিকেলে সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা গ্রামীণ ট্রাভেলসের একটি বাসে তল্লাশী চালানো হয়। এসময় সন্দেহ হলে রাসেল ও মঈন নামের দুই যাত্রীকে চ্যালেঞ্জ করে দেহ তল্লাশী করা হয়। এসময় তাদের শরীরে না পাওয়া গেলেও দুজনের চারটি জুতার সোলে বিশেষ কায়দায় ২০০টি করে রাখা ১০০ ডলার সমমূল্যের মোট ৮০ হাজার ইউএস ডলার উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *