নলডাঙ্গায় বিদ্রোহী প্রার্থী সাহেব আলী আ’লীগ থেকে বহিষ্কার

নাটোর অফিস ॥
নাটোরের নলডাঙ্গা পৌরসভা নির্বাচনে দলের আদর্শ ও শৃঙখলা ভঙ্গ করে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থী হওয়ায় পৌর আওয়ামী লীগ সহ-সভাপতি মোঃ সাহেব আলীকে আওয়ামীলীগ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। বুধবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় নলডাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামীলীগের কার্যনির্বাহী সংসদের এক জরুরী বৈঠকে দলের গঠনতন্ত্রের ধারা অনুযায়ী তাকে পৌর আওয়ামীলীগের এক নম্বর সহ সভাপতি ও ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করেন। এসময় উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুস শুকুর, সাধারন সম্পাদক মুসফিকুর রহমান, পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ শরিফুল ইসলাম পিয়াস ও সাধারন সম্পাদক মোঃ মনিরুজ্জামান উপস্থিত ছিলেন। এসময় তারা সাহেব আলীকে নির্বাচনে কোনরুপ সহযোগিতা না করতে দলের সর্বস্তরের নেতাকর্মীদের নির্দেশ দেন।
বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরে নলডাঙ্গা পৌর আওয়ামীলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নলডাঙ্গা পৌরসভার বুড়িরভাগ ( বিলপাড়া) মহল্লার মৃত ময়েন উদ্দিনের ছেলে মোঃ সাহেব আলী পৌর আওয়ামীলীগের সহ সভাপতি ও ৮নং ওর্য়াড আওয়ামীলীগের একজন সক্রিয় সদস্য। তিনি আসন্ন ১৬ জানুয়ারী নলডাঙ্গা পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থী হিসাবে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন। এই ঘটনায় দলের ও গঠনতন্ত্রের নির্দেশনা অনুযায়ী নাটোর জেলা আওয়ামীলীগ, নলডাঙ্গা উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগ থেকে তাকে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য অনুরোধ করেন। কিন্তু সেই অনুরোধ রক্ষা না করে তিনি গত ২৯ ডিসেম্বর (মঙ্গলবার) মনোনয়নপত্র উত্তোলনের শেষ দিনও তা প্রত্যাহার করেননি। এতে তিনি দলের আদর্শ ও শৃঙখলা ভঙ্গ করেছেন। এরই প্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামীলীগ গঠনতন্ত্রের ১৭ (চ) ধারা অনুযায়ী জেলা, উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে বুধবার সন্ধ্যায় নলডাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামীলীগের কার্যনির্বাহী সংসদের এক জরুরী বৈঠকে তাকে পৌর আওয়ামীলীগের এক নম্বর সহ সভাপতি ও ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়।
নলডাঙ্গা পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ শরিফুল ইসলাম পিয়াস ও সাধারন সম্পাদক মোঃ মনিরুজ্জামান এই তথ্য নিশ্চিত করে জানান, বহিস্কারের রেজুলেশনসহ প্রয়োজনীয় কাগজপত্র বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যালয়সহ জেলা আওয়ামীলীগের নিকট প্রেরন করা হয়েছে। একই সাথে বহিস্কারাদেশপত্রটি মোঃ সাহেব আলীর নিকটও পাঠানো হয়েছে।
এব্যাপারে নাটোর জেলা আওয়ামীলীগ উপ দপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম বহিস্কারাদেশের পত্র প্রাপ্তির সত্যতা স্বীকার করলেও সাহেব আলী এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান। তবে আসন্ন পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে তিনি নির্বাচন করবেন। নিবার্চন সঠিক ও নিরপেক্ষ হলে বিপুল ভোটে নির্বাচিত হবেন বলে দাবী করেন তিনি।

Spread the love
  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    12
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *