নাটোরে করোনা নিয়ে সাংবাদিকদের সাথে প্রশাসনের ভিডিও ব্রিফিং

নাটোর অফিস॥
নাটোরে করোনা মোকাবিলায় সার্বিক প্রস্ততি ও অগ্রগতি নিয়ে পেশাদার সাংবাদিকদের সংগঠন ইউনাইটেড প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রিফিং করেছে জেলা প্রশাসন।

শনিবার সকালে এ ব্রিফিংয়ে অংশ নেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা ও সিভিল সার্জন কাজী মিজানুর রহমান।

ভিডিও কনফারেন্সে ইউনাইটেড প্রেসক্লাব সভাপতি নবীউর রহমান পিপলু নেতৃত্বে অংশ নেন সিনিয়ল সাংবাদিক রেজাউল করিম রেজা, হালিম খান, জুলফিকার হায়দার জোসেফ, মুক্তার হোসেন, আল মামুন, মাহাবুব হোসেন, দেবাশীষ সরকার, সুফী সান্টু, মেহেদি হাসান বাবু ও নাইমুর রহমান।

জেলা প্রশাসক বলেন, জনগণকে সচেতন করতে এবং সামাজিক দুরত্ব অভিযান সফল করতে প্রতিদিন ১৫ থেকে ২৫টি ভ্রাম্যমান আদালত কাজ চালিয়ে যাচ্ছে। এসব মোবাইল টিম সামাজিক দুরত্ব বজায় লাখার নির্দেশ না মানায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা সহ খাদ্য সামগ্রী বিতরণ করছে। তিনি জনসাধারণকে ঘরে থাকার আহবান জানান।তিনি বলেন, যেকোন পরিস্তিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে নাটোরের প্রশাসন।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, বহিরাগত ব্যক্তিদের জেলায় প্রবেশ বন্ধে ইতমধ্যে জেলার সীমান্ত বন্ধ করে দেয়া হয়েছে। সামাজিক বিচ্চিন্নতা অভিযান সফল করতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। জেলার থানা পুলিশ , ডিবি, ট্রাফিক সহ রিজার্ভ পুলিশেরসকল সদস্য জেলা ব্যাপী অভিযান পরিচালনা করছেন। আজ সন্ধা ৬ টার পর জনসাধারণকে ঘরে রাখতে পুলিশ আরো কঠোর অভিযান পরিচালনা করবে।

নাটোরের সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, নাটোরে এখন পর্যন্ত করোনা আক্রান্ত কাউকে পাওয়া যায়নি। ২৬টি নমুনার মধ্যে ২১টির ফলাফল নেগেটিভ এসেছে। বাকী ৫টির ফলাফল বিকাল নাগাদ পাওয়া যাবে। তিনি বলেন, করোনা আইসলেশান ইউনিটগুলো শয্যা সহ অন্যান্য সুবিধা দিয়ে প্রস্তুত রাখা হয়েছে। আমরা করোনা রোগীদের জন্য ৪০ টি ভেন্টিলেটর বরাদ্দ চেয়েছি। আশা করছি দ্রুতই সেগুলো পাওয়া যাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *