নাটোরের বনপাড়ায় ৩১শিশুকে গুড়াদুধ দিলেন মেয়র জাকির

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম, নাটোর
মহামারি করোনায় কর্মহীন পরিবারের ছোট্টসোনামণিদের খাদ্যনিশ্চিত করতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের সহায়তায় নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভায় ৩১জন শিশুর মাঝে গুড়োদুধ বিতরণ করা হয়েছে। পৌরসভার ১২টি ওয়ার্ড থেকে আগত শিশুসহ মায়েদের হাতে গুড়োদুধের প্যাকেট তুলেদেন বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন।

এসময় মেয়র বলেন, পৌর এলাকায় কোন মানুষ অনাহারে থাকবে না। একই সাথে শিশুদের খাবার নিশ্চিত করতে নিয়মিত তাদেরকেও খাদ্য সহায়তা দেয়া হবে। তিনি বলেন, পর্যায় ক্রমে সকল অনাহারী, কর্মহীন, অভাবগ্রস্থ মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হবে। ইতিমধ্যে পৌরসভার ১২ টি ওয়ার্ডে চাবিক্রেতা, নরসুন্দর, কুলি, শ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ীসহ কর্মহীন ১১০০ পরিবারের মাঝে দুই কিস্তিতে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। তৃতীয় কিস্তিতে আরও ৬০০ জনকে সহায়তা দেয়ার জন্য ইতিমধ্যে তালিকা তৈরী করা হয়েছে। চতুর্থ কিস্তির জন্য তালিকা তৈরী শুরু হয়েছে। এছাড়া খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১৮০০ জনকে ১০টাকা কেজি দরে চাল প্রদানের জন্য তালিকা তৈরীর কাজ শুরু হবে।

তিনি আরও বলেন, সরকারী বিধি নিশেষ সকলকে যথা নিয়মের মেনে চলতে হবে। ঐক্যবদ্ধ সচেতনতা ছাড়া এই মহামারি থেকে রক্ষা পাওয়া যাবে না।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *