নাটোরে সূবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠানের প্রস্তুতি

নাটোর অফিস ॥
উৎসবমুখর পরিবেশে বিজয়ের সূবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠান আয়োজনে প্রস্তুতি সভা নাটোরে অনুষ্ঠিত হয়েছে। সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভা প্রধানের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
সভায় বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ২০২০ সালের ১৭ মাচ থেকে দেশ-বিদেশে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পালিত হচ্ছে মুজিববর্ষ। জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের এই অনন্য সময়ে যুক্ত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা ও বিজয়ের সূবর্ণজয়ন্তী উদযাপন। নতুন প্রজন্মসহ সকলকে বঙ্গবন্ধুর আদর্শের শিখায় আলোকিত এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করার লক্ষ্যে সূবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের এই মাহেন্দ্রক্ষণে শপথ অনুষ্ঠান আয়োজনের কর্মসূচী গ্রহন করা হয়েছে।
আলোচনা শেষে সভায় সিদ্ধান্ত গ্রহন করা হয়, আগামী ১৬ ডিসেম্বর বিকেল সাড়ে তিনটায় নাটোর গোবিন্দ চৌধুরী ষ্টেডিয়ামে শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সকল পর্যায়ের প্রতিষ্ঠান থেকে দলগতভাবে অনুষ্ঠানে অংশগ্রহন করবেন অন্তত দুই হাজার অংশগ্রহনকারী। নিজস্ব পোষাক এবং বাদ্য সহযোগে অনুষ্ঠানে অংশগ্রহনে উৎসাহিত করা হবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে শপথ পরিচালনা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নাটোরে শপথ গ্রহনকারী সকলেই জাতীয় পতাকা হাতে শপথ বাক্য পাঠ করবেন। অংশগ্রহনকারীবৃন্দ বিদ্যমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনা করে মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন করবেন।
সভায় নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *