বাগাতিপাড়ায় বাল্যবিয়ে বন্ধ হল ইউএনও’র হস্তক্ষেপে

নাটোর অফিস॥
নাটোরের বাগাতিপাড়ায় উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পালের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল রিমা খাতুন নামে এক কিশোরী। বুধবার উপজেলার দয়ারামপুর ইউনিয়নের রামপাড়া গ্রামে এ বাল্যবিয়ে বন্ধের ঘটনা ঘটে। কিশোরী রিমা খাতুন ওই গ্রামের নূরুল ইসলামের মেয়ে।
দয়ারামপুর ইউপি চেয়ারম্যান মাহাবুর ইসলাম মিঠু জানান, স্থানীয় শহীদ জিয়াউর রহমান কলেজের প্রথম বর্ষের ছাত্রী রিমা খাতুনের সাথে পার্শ্ববর্তী লালপুর উপজেলার আব্দুপুর তারাপুরের মৃধাপাড়া গ্রামের আব্দুর রহিমের ছেলে মাজদার রহমানের বিয়ে ঠিক করেন পরিবারের লোকজন। সে মোতাবেক বিয়ের সকল আয়োজন সম্পন্ন করা হয়। বিষয়টি জানতে পেরে ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল ইউপি চেয়ারম্যান মাহাবুর ইসলাম মিঠুকে গ্রাম পুলিশসহ এদিন দুপুরে বিয়ে বাড়িতে পাঠান। সেখানে গিয়ে ইউপি চেয়ারম্যান বিয়ে বন্ধ করে দেন এবং কনের মা-বাবার নিকট থেকে ১৮ বছর পূর্ণ হওয়ার পূর্বে মেয়ের বিয়ে না দেয়ার জন্য মুচলেকা নেন। এছাড়াও চেয়ারম্যান বিয়ে বাড়িতে গ্রামপুলিশ দিয়ে পাহারা বসিয়ে দেন।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, বিয়ের জন্য কনের নির্ধারিত বয়স পূর্ণ না হওয়ায় বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *