বাগাতিপাড়ায় দলছুট হনুমানের জীবনহানির আশঙ্কা

নাটোর্ অফিস॥
নাটোরের বাগাতিপাড়ায় দলছুট একটি মুখপোড়া হনুমান ঘুরে বেড়াচ্ছে প্রায় মাসাধিকাল ধরে। কখনো ইউএনওপার্ক, কখনো রেললাইনে, কখনো উপজেলা চত্ত্বর, আবার কখনো বিভিন্ন বাজার সহ লোকালয়ে ঘুরে বেড়াচ্ছে। হনুমানটি যেখানেই যাচ্ছে, সেখানেই কৌতূহলী মানুষ ভিড় করছে তাকে দেখার জন্য। কেউবা আবার খাবারও দিতে যাচ্ছে। এররই মাঝে বখাটেরা ঢিল ছুড়ছে তার দিকে। প্রাণীটি কীভাবে এবং কোথা থেকে এ এলাকায় এসেছে, তা কেউ জানে না। একা একা এভাবে অরক্ষিত থাকলে প্রাণীটির অসুস্থতাসহ জীবনহানির আশঙ্কা করছেন অনেকেই।
বৃহস্পতিবার (১৫ অক্টোবর) উপজেলার মালঞ্চি বাজার এলাকায় মুখপোড়া হনুমানটি দেখা গেলে উৎসুক মানুষের ভিরও বাড়ে সেখানে। একা একা মুখপোড়া হনুম অরক্ষিত থাকলে না খেয়ে প্রাণীটির অসুস্থতাসহ মানুষের উপদ্রোপে জীবনহানির আশঙ্কা করছেন এলাকাবাসী। উৎসুক ও কৌতূহলী মানুষের হাত থেকে বাঁচতে হনুমানটি গাছে উঁচু ডালে আশ্রয় নিচ্ছে। আবার পেটের ক্ষুধায় লোকালয়ে আসছে। কেউ কেউ হনুমানটিকে খাওয়ার জন্য কলা, বিস্কুট, পাউরুটি কিনে দিচ্ছে। বিষয়টি উপজেলা প্রশাসনের মাধ্যমে বন্য প্রানী সংরক্ষন অধিদপ্তর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন স্থানীয়রা।
বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পাল জানান, বন্য প্রাণীটিকে যেন কেউ কোনোভাবে বিরক্ত বা জালাতন না করে প্রশাসনিক ভাবে এই নির্দেশ দেওয়া হয়েছে। এর আগেও এমন করে হনুমান এই এলাকায় এসেছিল আবার চলেও গেছে। ঠিক একইভাবে এই প্রাণীটিও চলে যাবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *