বড়াইগ্রামে শেখ কামালের জন্মদিন পালন

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রামে পুষ্পস্তক অর্পণ, দোয়া ও আলোচনা সভার মধ্যদিয়ে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপটেন শেখ কামালের ৭৩তম জন্মদিন পালন করা হয়।
সকালে উপজেলা পরিষদ চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যদিয়ে কর্মসূচির শুরু হয়। ইউএনও মারিয়াম খাতুনের সবাপতিত্বে পরিষদ সভা কক্ষে আলোচনা সভায় বক্তারা বহুমাত্রিক গুনের অধিকারী বঙ্গবন্ধুর জেষ্ঠ্যপুত্র শহীদ ক্যাপটেন শেখ কামালের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন সাবেক প্রতিমন্ত্রী জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। অন্যদের মধ্যে বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, সহকারী কমিশনার (ভূমি) বোরহান উদ্দীন মিঠু, অফিসার ইনচার্জ আবু সিদ্দিক, মুক্তিযোদ্ধা আবুল খায়ের প্রমূখ। এসময় উপজেলার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, সুধী, শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
পরবর্তীতে বাদ জুম্মা উপজেলা পরিষদ জামে মসজিদে মহান স্বাধীনতা যুদ্ধে এবং ১৯৭৫ সালের ১৫ আগষ্ট শাহাদৎ বরণকারী সকল শহিদের আতœার মাগফেরাত কামনা করে দোয়া ও বাদ আসর মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
এছাড়া পুষ্পস্তক অর্পণ, দোয়া ও আলোচনা সভার মধ্যদিয়ে ‘নাটোরের বনপাড়া পৌরসভায় বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপটেন শেখ কামালের ৭৩তম জন্মদিন পালন করা হয়।
সকালে পৌর চত্বরে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যদিয়ে কর্মসূচির শুরু হয়। বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেনের সভাপতিত্বে পৌর মিলনায়তনে আলোচনা সভায় বক্তারা বহুমাত্রিক গুনের অধিকারী বঙ্গবন্ধুর জেষ্ঠ্যপুত্র শহীদ ক্যাপটেন শেখ কামালের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন।
সভাপতির বক্তৃতায় মেয়র কেএম জাকির হোসেন বলেন, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপটেন শেখ কামালকে বহুমাত্রিক প্রতিভাধর একজন তরুণ হিসেবে অবহিত করেন এবং দৃঢ়ভাবে বলেন, তিনি ভবিষ্যৎ প্রজন্মের নিকট সাহসী অথচ বিনয়ী, দক্ষ ক্রীড়া সংগঠক, অসাধারণ নেতৃত্বগুণের অধীকারী হিসেবে অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবেন।
আলোচনা সভায় বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, সাবেক ইউপি চেয়ারম্যান এএইচএম কামাল, প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু। এসময় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীএবং পৌর এলাকার সকল স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
পরবর্তীতে বাদ জুম্মা বনপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে মহান স্বাধীনতা যুদ্ধে এবং ১৯৭৫ সালের ১৫ আগষ্ট শাহাদৎ বরণকারী সকল শহিদের আতœার মাগফেরাত কামনা করে দোয়া ও বাদ আসর মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *