গণধিকৃত বিএনপি নির্বাচনে না এলে নিশ্চিহ্ন হয়ে যাবে- পানিসম্পদ উপমন্ত্রী

নাটোর অফিস ॥
পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্তমান নির্বাচন কমিশনের অধীনেই হবে । আর গণধিকৃত বিএনপি নির্বাচনে না এলে নিশ্চিহ্ন হয়ে যাবে। বিএনপি আগুন সন্ত্রাসী হিসেবে বিশ্বে পরিচিত। ২০১৪ সালে বোমা মেরেছিল, গাড়িতে আগুন দিয়েছিল বিএনপি। ২০১৮ সালে মনোনয়ন বাণিজ্য করেছে। কোটি কোটি টাকা নিয়ে সকালে একজনকে আবার বিকেলে অন্যজনকে মনোনয়ন দিয়েছে তারেক জিয়া।
পানি সম্পদ উপমন্ত্রী বলেন, বিএনপি আন্দোলনের কথা বলে, কিন্তু আন্দোলন করার সক্ষমতা নেই। কারন আন্দোলনের শক্তি ও জনগনের ভালোবাসা তাদের সাথে নেই। বিএনপি ক্ষমতায় থাকাকালে দেশের মানুষকে অত্যাচার নির্যাতনের মাধ্যমে সারাদেশকে কারাগারে পরিণত

করেছিল। আগুন সন্ত্রাস করে, দূর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন হয়ে, এতিমের টাকা আতœসাতের দায়ে বিএনপি গণধিকৃত দলে পরিণত হয়েছে।
শনিবার নাটোরের সিংড়া পৌরসভায় ৪১ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে দুই কিলোমিটার শহর রক্ষা বাঁধ, এক কিলোমিটার ফ্লাড ওয়াল ,ওয়াকওয়ে, ১৬ কিলোমিটার নদী খনন কাজের নির্মাণ এবং রবীন্দ্র সরোবর, নজরুল সরোবর ও জীবনানন্দ সরোবর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন ।
খালেদা জিয়াকে উদ্দেশ্য করে এনামুল হক শামীম বলেন, মা হিসেবে আপনি কলঙ্কিত, আপনার ছেলে তারেক জিয়া দুর্নীতিতে অনার্স আর মানি লন্ডারিংতে মাস্টার্স করেছে। নায়ক আর খলনায়ক কখনো এক হতে পারেনা। ইতিহাসে সিরাজ উদÑদৌলা সিরাজ উদ-দৌলাই থাকে, মীরজাফর মীরজাফরই থাকে।

উপমন্ত্রী মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে বলেন, আপনারা ক্ষমতায় থাকাকালীন দুর্নীতিতে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছিলেন, আপনার নেত্রী খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে জেলখানায় থাকার কথা ছিল। মাননীয় প্রধানমন্ত্রীর দয়ায় এখন বাড়িতে বসবাস করছেন। আমরা যখন বিরোধীদলে ছিলাম বিএনপির শাসনামলে পুলিশি নির্যাতনে বাড়িতে থাকতে পারিনি। অন্যের বাড়িতে থেকেছি। তখন ছিল পুলিশি রাষ্ট্র।
এনামুল হক শামীম আরও বলেন, প্রধানমন্ত্রী শেথ হাসিনার মেধা, যোগ্যতা আর দক্ষতায় বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধিতে বিশ্বে রোল মডেল। শেখ হাসিনা মানে উন্নয়ন, শেখ হাসিনা মানে অগ্রগতি। আগে আমরা বলতাম শেখ হাসিনা আওয়ামী’লীগের জন্য অপরিহার্য। এখন সবাই বলে শেখ হাসিনা বাংলাদেশের জন্য অপরিহার্য। শেখ হাসিনা নারীদের জন্য এক অগ্রগতির নাম, শেখ হাসিনা অসংখ্য ভুমিহীনকে ঘর করে দিয়েছেন। দূর্যোগ মোকাবিলায় শেখ হাসিনা বিশ্বের শিক্ষক হিসেবে ভূমিকা পালন করছেন। পদ্মা সেতু হচ্ছে সক্ষমতার প্রতীক, বঙ্গবন্ধু বলেছিলেন বাংলাদেশকে কেউ দাবায়ে রাখতে পারবেনা। আজ সত্যিই তাই হয়েছে। পদ্মা সেতু হয়েছে, আগামীতে মেঘনা সেতু হবে।
সভাপতির বক্তব্যে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা বাংলা ভাষায় কথা বলতে পারতাম না। ২ লাখ মা-বোনের সম্ভ্রম ও ৩০ লাখ শহীদদের আত্বত্যাগের বিনিময়ে আজ আমরা বাঙ্গালী। দীর্ঘ ৩৮ বছর চলনবিল ছিল সন্ত্রাসীদের কবলে। না ছিল রাস্তা, না ছিল বিদ্যুৎ। নির্বাচন আসলে অতিথি পাখির মত সবাই এসে নির্বাচিত হয়ে জনগণের সাথে প্রতারণা করেছে। বিএনপি-জামায়াত জোটের বিভিষিকাময় দুঃশাসন এদেশের মানুষ দেখেছেন। ১৯৭২ সালের পর কখনো বিএনপি, কখনো জাতীয় পার্টি, কখনো জামায়াতে ইসলামীর প্রার্থীরা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তারা অপপ্রচার করতো, নৌকায় ভোট দিলে দেশ ভারত হয়ে যাবে, মসজিদ থাকবে না, বাবা-ভাইদের মাথায় টুপি থাকবে না। মায়েদের মাথায় সিঁদুর থাকবে। এসব কথা বলে আমাদেরকে উন্নয়ন বঞ্চিত করেছে। চলনবিল আজ শতভাগ বিদ্যুতায়িত এলাকা। ঘরে ঘরে বিদ্যুৎ, সুলভ মূল্যে ইন্টারনেট সেবা মিলছে। সবই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা, ডিজিটাল বাংলাদেশের আর্কিটেক্ট সজিব ইসলাম জয়ের কারণে। উন্নয়নহীনতা আর দূর্নীতির রাহুগ্রাস থেকে দেশের মানুষকে মুক্ত করতে মেধাবী সজীব ওয়াজেদ জয়ের পরামর্শ ও তত্ত্বাবধানে ডিজিটাল বাংলাদেশের কার্যক্রম শুরু করা হয়।ডিজিটাল বাংলাদেশের রুপরেখা বাস্তবায়নে পাল্টে গেছে দেশের অবস্থান। পলক বলেন, নতুন রুপে ২ কিলোমিটার শহর রক্ষা বাঁধ নির্মাণ হলে সিংড়া পৌরসভা হবে একটি সুরক্ষিত শহর।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড রাজশাহী উত্তর-পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. জহিরুল ইসলাম, তত্বাবধায়ক প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, সিংড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি এড. ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম, সহকারি পুলিশ সুপার (সিংড়া সার্কেল) মো. জামিল আকতার, সহকারি কমিশনার (ভূমি) মো. আল ইমরান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূর-এ-আলম সিদ্দিকী প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *