কাল ঘর পাবেন আরো ৫৭০টি ভুমিহীন পরিবার

নাটোর অফিস ॥
মুজিব জন্মশত বর্ষ উপলক্ষে নাটোরের সাতটি উপজেলায় ৫৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবেন। কাল বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব গৃহ হস্তান্তর করবেন। আজ বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক শামীম আহমেদ এসব তথ্য জানান। এছাড়া স্বস্ব উপজেলায় উপজেলঅ নির্বাহী অফিসারগণ প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে সাংবাদিকদের জানান। এসব ঘরের মধ্যে সদর উপজেলার ২০০টি, বাগাতিপাড়ায় ১৪৫ টি,সিংড়ায় ৭০ টি,লালপুরে ৭০টি,গুরুদাসপুরে ৪০,নলডাঙ্গায় ৩০টি এবং বড়াইগ্রাম উপজেলায় ১৫ টি ঘর উপহার দেওয়া হবে।
বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব নিরন্ন মানুষের মুখে হাসি ফোটাবার। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষে ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ লক্ষ্য পূরণে কাজ শুরু করেন। এ লক্ষ্য পূরণে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে দুই শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পর্যায়ক্রমে পুনর্বাসন করা হচ্ছে। নাটোর জেলায় প্রথম ও দ্বিতীয় এবং তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে মোট দুই হাজার ৯৩৩টি ঘর হস্তান্তর করা হয়। জেলায় সর্বশেষ জরিপ অনুসারে ‘ক’ শ্রেণীর মোট গৃহহীন পরিবারের সংখ্যা চার হাজার ৫১১। এরমধ্যে মোট তিন হাজার ৫০৩ পরিবারের জন্যে গৃহ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। অবশিষ্ট ৯৯২ পরিবারের গৃহ নির্মাণে ইতোমধ্যে খাস জমির সংস্থান করা হয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে এসব গৃহ নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল ইসলাম এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *