মাছের সাথে শত্রুতা!

নাটোর অফিস॥
নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের বৃগড়িলা গ্রামে মো. মনতাজ আলীর পুকুরে রাতের আঁধারে বিষাক্ত গ্যাস ট্যাবলেট দিয়ে প্রায় ১২লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। শনিবার (১১জুন) ভোররাতে ওই গ্রামে এই ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্থ মাছ ব্যবসায়ী মো. মনতাজ আলী উপজেলার মহারাজপুর গ্রামের আজিমউদ্দিনের ছেলে। তিনি গত ৫ বছরের বেশি সময় ধরে পুকুরে মাছ চাষ করে মাছের ব্যবসা করেন।
মনতাজ আলী বলেন, বৃগড়িলা গ্রামের আব্দুর রশিদের কাছ থেকে সাড়ে ৪বিঘা জমি লিজ নিয়ে মাছ চাষ শুরু করেন। মাছগুলো বেশ বড় হয়েছিল। বিক্রির জন্য কথাবার্তা হচ্ছিল। আজ সকাল সাড়ে ৭টার দিকে পুকুরে এসে দেখি মাছগুলো ঝটফট করে সব মাছ পানির ওপরে ভেসে মারা যাচ্ছে। পুকুর পাড়ে ও পুকুরে গ্যাস ট্যাবলেট দেওয়া পেপারে পাওয়া যায়। এ অবস্থায় এলাকার লোকজন ছুটে এসে জাল দিয়ে পুকুর থেকে কিছু মাছ তুলে বাজারে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। দুর্বৃত্তরা পুকুরে বিষাক্ত গ্যাস ট্যাবলেট দিয়ে সব মিলিয়ে প্রায় ১২ লক্ষাধিক টাকার মাছ নিধন করে আমাকে নিঃস্ব করেছে। তিনি এ বিষয়ে আইনের আশ্রয় নিবেন বলেও জানান।
গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল মতিন বলেন, বিষয়টি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *