সিংড়া ও গুরুদাসপুরের তিন প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা

নাটোর অফিস॥
নাটোরের সিংড়া ও গুরুদাসপুরে অভিযান চালিয়ে অবৈধভাবে ধান মজুদ এং ওজনে কারচুপির অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ দুপুরে র‌্যাবের সহযোগীতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক মেহেদী হাসানের নেতৃত্বে গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজার এলাকার মেসার্স আল আমিন অটো রাইস মিল ও মেসার্স বিলাস এন্টারপ্রাইজ নামে দুটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে ধান মজুদ এং ওজনে কারচুপির অভিযোগে দুটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় ওই দুটি প্রতিষ্ঠানের একটিতে মজুদকৃত ১১৬৯ মেট্রিক টন ধান আগামী ৭দিনের মধ্যে বিক্রির নির্দেশ প্রদান করা হয়। অভিযান অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক।
এদিকে নাটোরের সিংড়ায় অবৈধ ভাবে চাল মজুদ রাখায় শ্রী সবুজ মানী নামের এক চাল ব্যবসায়ীর ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলার হাতিয়ান্দহ বাজারের সবুজ চাল ঘরে অভিযান চালিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আল ইমরান এই জরিমানা আদায় করেন।
সিংড়া উপজেলা ভূমি কার্যালয় সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার উপজেলার হাতিয়ান্দহ ও নলবাতা এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। অভিযানে অতিরিক্ত চাল মজুদ রেখে কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগে সবুজ চাল ঘরের স্বত্ত্বাধিকারী শ্রী সবুজ মানীর অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ সালের আইন অনুযায়ী ৩নং ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসময় উপস্থিত ছিলেন খাদ্য পরিদর্শক রাণী খাতুন প্রমূখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *