সিংড়ায় শিকল কেটে ৬টি গরু চুরি

নাটোর অফিস ॥
চলনবিল অধ্যুষিত নাটোরের সিংড়ায় গরু চোরের উপদ্রব বেড়েছে। গরু চোরের উপদ্রবে এলাকাবাসীর মাঝে আতঙ্ক বিরাজ করছে। চোরের হাত থেকে গরু বাঁচতে অনেকেই রাত জেগে পাহারা দিচ্ছেন। রোববার ভোররাতে উপজেলার সাতপুকুরিয়া গ্রাম থেকে রফিকুল ইসলাম নামে এক কৃষকের ৬টি গরু চুরি হওয়া দিশেহারা হয়ে পড়েছেন ওই কৃষক।
এলাকাবাসী সূত্রে জানা যায়, গত দু’সপ্তাহ ধরে হঠাৎ করে চলনবিলের বিভিন্ন এলাকায় চোরের উপদ্রব বেড়েছে। গোয়াল এর শিকল কেটে গরু চুরি হচ্ছে। রোববার (২৯ মে) ভোর রাতে সাতপুকুরিয়া গ্রামের কৃষক রফিকুল ইসলাম আকন্দ’র গোয়াল এর শিকল কেটে ৬টি গরু চুরি হয়। খবর পেয়ে সকালে সিংড়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এদিকে সম্প্রতি হিজলী গ্রামের কৃষক আলী আজগর এর গোয়াল থেকে ৩টি গরু চুরি হয় এবং পাশের মাগুড়া গ্রামের কৃষক সায়বর সরদারের গোয়াল থেকে ৫টি গরু চুরি হয়। এতে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।
সাতপুকুরিয়া গ্রামের কৃষক রফিকুল ইসলামের স্ত্রী মুক্তা বেগম বলেন, প্রতিদিনের ন্যায় সন্ধ্যায় গরুর গোয়ালে তালা দিয়ে বাড়ির সবাই ঘুমিয়ে পড়েন। সকালে উঠে দেখেন শিকল কেটে গরু চুরি হয়ে গেছে। এতে প্রায় ৪ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। এখন এই ক্ষতি কিভাবে পূরণ হবে ভেবে পাচ্ছেন না।
ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আরিফুল ইসলাম বলেন, গরু চুরির বিষয়টি থানায় জানানো হয়েছে।
সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর-এ-আলম সিদ্দিকী বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। চোরকে ধরার চেষ্টা চালানো হচ্ছে। চলনবিল এলাকায় গরু চোর ঠেকাতে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *