নাটোরে ডায়াগনষ্টিক সেন্টারসহ ৭ অবৈধ ক্লিনিক সিলগালা

নাটোর অফিস ॥
নাটোরে অভিযান চালিয়ে ৭ অবৈধ ক্লিনিক ও ডায়াগনষ্টি সেন্টার সিলগালা করে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী শহরের বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারে অভিযান চালানো হয়। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মাহাবুবুর রহমান এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট খালিদ হাসানের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নাটোর শহরের বিভিন্ন এলাকায় অবৈধ ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। এসময় অনুমোদনের কোনো কাগজপত্র না থাকায় প্রাইম ডায়াগনস্টিক সেন্টার, তামান্না ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার, , চক্ষু ক্লিনিক ও ফ্যাকো সেন্টার, পদ্মা ক্লিনিক, মদিনা চক্ষু হাসপাতাল এবং হেলথ কেয়ার ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার সিলগালা করা হয়।
জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় দুই শতাধিক ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার এর মধ্যে ১৭০টি বৈধ। প্রথম দিনে ১২টি বন্ধের তালিকা থাকলেও অভিযান চালিয়ে ৭টি বন্ধ করা হয়েছে। বাকি ৫টি শেফা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, নাটোর ডায়াবেটিক, হৃদ ও চক্ষু হাসপাতাল, সুর্যের হাসি ক্লিনিক, গ্রামীণ হাসপাতাল ও জমজম হাসপাতাল রয়েছে।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট খালিদ হাসান বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী নাটোরে অবৈধ ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের বিরুদ্ধ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছে। এ অভিযান অব্যাহত থাকবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *