বাগাতিপাড়ায় ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

নাটোর অফিস॥
নাটোরের বাগাতিপাড়া উপজেলার ফাগুয়াড় দিয়াড় ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে দলটির পদ বঞ্চিত নেতা-কর্মী। মঙ্গলবার (২৪ মে) রাত ৯ টার দিকে উপজেলার সাইলকোনা বাজারে আয়োাজিত সংবাদ সম্মেলন ও মানববন্ধনে বক্তারা নবগঠিত কমিটি বাতিলের দাবী জানান।
সদ্য অনুমোদন হওয়া ফাগুয়াড় দিয়াড় ইউনিয়ন বিএনপির যুগ্ন আহ্বায়ক শহিদুল ইসলাম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, উপজেলা বিএনপির আহ্বায়ক মোশাররফ হোসেন ও সদস্যসচিব হাফিজুর রহমান দলের মধ্যে সাংগঠনিক আলোচনা না করেই পকেট কমিটি অনুমোদন দিয়েছেন। এই ইউপির সেই কমিটিতে হারুন অর রশীদকে আহ্বায়ক ও হাফিজুর রহমানকে সদস্যসচিব করা হলেও দলের ত্যাগী নেতাদের পদে রাখা হয়নি। নবগঠিত এই কমিটিতে আহ্বায়ক ও সদস্য সচিবসহ অনেকেই আওয়ামী লীগের সুবিধা ভোগী গোষ্ঠী। এমনকি তাঁরা গত ইউনিয়ন নির্বাচনে নৌকা প্রার্থীর পক্ষে ভোট করেছেন বলেও অভিযোগ তোলেন তিনি।ইতিমধ্যে অনেকে আওয়ামী লীগে যোগও দিয়েছেন। আবার একই ব্যক্তির নাম একাধিক রয়েছে এবং নিয়ম বহির্ভূতভাবে একই স্থানের একাধিক ব্যক্তিকে গুরুত্বপূর্ণ পদে রাখা হয়েছে। এমনকি ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদককে কোনো পদে রাখা হয়নি। তাই অনতিবিলম্বে এই কমিটি বাতিল করে ত্যাগী, যোগ্য নেতা-কর্মীদের নিয়ে নতুন কমিটি করার দাবিও জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন নব-অনুমদিত কমিটির যুগ্ন-আহ্বায়ক জেহের আলী মন্ডল, আব্দুল কুদ্দুস সরকার। সদস্য- আবু সামা, সাবের আলী, আব্দুল হামিদ, হাফিজুর রহমান, আব্দুল খালেক, জয়েনন উদ্দিন, আমজাদ হোসেন, আলাউদ্দিন, আসাদুল, আব্দুর রহিম, শহিদুল ইসলাম। থানা বিএনপির সাবেক সহ প্রচার সম্পাদক আব্দুল মজিদ, ইউনিয়ন যুবদলের সভাপতি আলী আজম, সাধারণ সম্পাদক আইয়ুব আলী সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ প্রমুখ।
এ ব্যাপারে উপজেলা বিএনপির আহ্বায়ক মোশাররফ হোসেন এবং সদস্য সচিব হাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, আমরা দলের নিয়ম অমান্য করে কোনো কমিটি অনুমোদন দেইনি। দলের গঠনতন্ত্র অনুযায়ী এবং আলোচনা করেই আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এসব অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *