ক্ষুরা রোগ নিয়ন্ত্রণ প্রকল্প চালুসহ বিভিন্ন দাবীতে মানববন্ধন

নাটোর অফিস ॥
নাটোরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের আওতাধীন পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরা রোগ নিয়ন্ত্রণ প্রকল্প চালুসহ বিভিন্ন দাবীতে মানববন্ধন করা হয়। মঙ্গলবার শহরের কানাইখালী এলাকায় নাটোর প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ভলান্টিয়ার ভ্যাক্সিনেটর অ্যাসোসিয়েশনের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
নাটোর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি কামরুজ্জামান, জেলা কমিটির সভাপতি শরিফুল ইসলাম, সহ-সভাপতি সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান সহ প্রমুখ নেতৃবৃন্দ।

বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের আওতাধীন পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরা রোগ নিয়ন্ত্রণ প্রকল্পে সারাদেশে প্রতিটি ইউনিয়নে ১ জন করে মোট ৪ হাজার ২১২জনকে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে নিয়োগ দেওয়া হয়। ২০২২ পর্যন্ত ৪ বছর মেয়াদী এই প্রকল্পের শর্ত ছিল তারা আর কোথাও চাকুরীর আবেদন করতে পারবেন না। তাদের কোন মাসিক বেতন থাকবে না। গরু ও ছাগলের পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরা রোগ নিয়ন্ত্রণে সরকার তাদের ফ্রি ভ্যাক্সিন দিবে এবং তারা সেগুলো প্রয়োগ করবে। পরিবর্তে তাদের মূল্য দেওয়া হবে। কিন্তু এখন পর্যন্ত তারা ট্রেনিং সার্টিফিকেট পেলেও কিছু জেলায় নিয়োগপত্র পাননি। ফলে অনিশ্চয়তার মুখে মানবেতর জীবন যাপন করছেন তারা। এ অবস্থায় এই প্রকল্পের মেয়াদ বৃদ্ধি এবং চাকুরী স্থায়ীকরণ সহ ৬ দফা পুরণের জন্য সরকারের কাছে দাবী জানান তারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *