গান গেয়ে প্রতিমন্ত্রীসহ সবাইকে কাঁদালেন প্রতিবন্ধি সুমী

নাটোর অফিস ॥
নাটোরের সিংড়ায় পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা উপহার বিতরনের সময় হৃদয় ছোঁয়া গান গেয়ে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সবাইকে কাঁদালেন প্রতিবন্ধি সুমী। আজ রোববার আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নিজস্ব তহবিল থেকে ১৭৫ জন প্রতিবন্ধীদের মাঝে ঈদুল ফিতরের শুভেচ্ছা উপহার ও পথ শিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করা হয়।
সিংড়া পৌর কমিউিনিটি সেন্টারের সামনে এই শুভেচ্ছা উপহার বিতরণের সময় প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের বিশেষ শাখার শিক্ষার্থী সুমী নিজের কন্ঠে একটি গান প্রতিমন্ত্রী পলককে শোনানোর ইচ্ছা পোষন করেন। প্রতিমন্ত্রী পলক এসময় সুমী যতক্ষন গানটি গেয়েছেন ততক্ষন তিনি নিজে হাতে সুমীর সামনে ‘মাইক্রোফোন’ ধরে রেখে গানটি শোনেন। সুমীর গাওয়া “জনমও দুখিনী মা” গানটি সকলের হৃদয় ছুয়ে যায়। সুমীর কন্ঠে গাওয়া গানটি শুনে প্রতিমন্ত্রী পলক সহ উপস্থিত সকলের চোখে পানি ঝড়তে দেখা যায়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রতিবন্ধীদের জন্য নানা সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে। তারা আর সমাজের বোঝা নয়। সিংড়ায় প্রতিবন্ধিদের জন্য ব্রেইল পদ্ধতিতে লেখাপড়া করা এবং তারা যাতে আইসিটিতে দক্ষ হয় তার জন্য বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে প্রতিবন্ধিদের বুকে টেনে নিয়েছেন। প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধিদের নিয়ে কাজ করছেন। বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। শেখ হাসিনার সঠিক নেতৃত্বে দেশ আজ এগিয়ে গেছে। আপনারা জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন।
পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে শুভেচ্ছা উপহার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এম.এম সামিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী,উপজেলা ডায়াবেটিস সমিতির সাধারন সম্পাদক রুহুল আমিন, জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহিন প্রমুখ।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক তিন প্রতিবন্ধির মাঝে হুইল চেয়ার প্রদান করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *