নাটোরে ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের ওপর হামলার অভিযোগ

নাটোর অফিস॥
নাটোরে ট্রাক,ট্যাংক লরী ও কর্ভাড ভ্যান পরিবহন শ্রমিক ইউনিয়ের নেতা ও শ্রমিকদের ওপর সন্ত্রাসী হামলার অভিেযাগ করেছন সংগঠনের একাংশের নেতৃবৃন্দ।আজ মঙ্গলবার বিকেল সাড়ে তিনটার দিকে শহরের মাদ্রাসা মোড় এলাকায় সংগঠনের কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যেম এই অভিযোগ করা হয়। সাংবাদিক সম্মলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠনের সদস্য সচিব মোহম্মদ আশা।
সংবাদ সম্মেলনে মোহম্মদ আশা বলেন, আজ মঙ্গলবার বেলা সাড়ে ১০ টার দিকে শহরের স্টেশন বাজার এলাকায় সংগঠনের নেতা কর্মিরা আগামি ১ লা মে শ্রমিক দিবস ও পবিত্র ঈদ পালন করা নিয়ে আলোচনা করছিলেন। এ সময় মোবাইল ফোনের মাধ্যমে জানতে পারেন স্টেশন রেল গেট এলাকায় কয়েকজন সন্ত্রাসী গাড়ী থামিয়ে শ্রমিকদের মারধর সহ মোবাইল ফোন ও টাকা কেড়ে নিচ্ছে। ঘটনাটি শোনার পর তারা দ্রুত সেখানে গেলে তারা দেখতে পান সরকার দলীয় স্থানীয় ক্যাডার সেলিম ওরফে কুত্তা সেলিম, সবুজ হোসেন, মোহন,রবি সহ আরো ৮ থেকে ১০ জন শ্রমিকদের মারধর করছে। এ সময় তিনি তাদের কাছে হাত জোড় করে নিষেধ করলে সন্ত্রাসীরা হাতে থাকা লোহার রড সহ লাঠিসোটা দিয়ে পিটাতে শুরু করে। এ সময় তিনি রোজা রয়েছেন বলে মারধর করতে নিষেধ করলেও কেউ তা শোনেনি। পরে সেখানে শ্রমিকরা তাদের নেতাকে মারতে বাঁধা দিলে তাদের ওপরও চড়াও হয় সন্ত্রাসীরা। এ সময় ক্ষিপ্ত হয়ে শ্রমিকরা একত্রিত হয়ে তাদের ধাওয়া দিলে তারা সেখান থেকে পালিয়ে যায়। শ্রমিক নেতৃবৃন্দের দাবী তারা এই ঘটনায় থানায় মামলা করবেন। মামলা দায়ের পর যদি পুলিশ চিহ্নিত সন্ত্রাসীদের আটক না করে তাহলে তারা আগামিতে কর্মসুচি দিতে বাধ্য হবেন। এই সকল সন্ত্রাসী প্রতিনয়তই শ্রমিকদের ওপর হামলা ও নির্যাতন চালায় কিন্তু প্রশাসন তাদের কিছুই বলেনা। এবার তারা সারাদেশের সকল শ্রমিক সংগঠনকে সাথে নিয়ে সন্ত্রাসী হামলাকারীদের বিরুদ্ধে একজোট হবে। প্রয়োজনে সারাদেশে শ্রমিকদের কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে বেল হুঁশিয়ারী করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক বাদল প্রামানিক, আহব্বায়ক জামাল শেখ, সদস্য আকরাম হোসেন রনক সহ নেতৃবৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *