নাটোরে আবারো গৃহ পাবেন ৯৯৪ ভূমি ও গৃহহীন পরিবার

নাটোর অফিস॥
মুজিব জন্মশত বর্ষ উপলক্ষে নাটোর জেলায় আবারো জমির মালিকানাসহ গৃহ পেতে যাচ্ছেন ৯৯৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। পৌনে ২৬ কোটি টাকা ব্যয়ে জেলা প্রশাসন এসব গৃহ নির্মাণ কাজ ইতোমধ্যে সম্পন্ন করেছে। আগামী মঙ্গলবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব গৃহ হস্তান্তর করবেন। রোববার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে এসব তথ্য উপস্থাপন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল বাংলার গরীব নিরন্ন মানুষের মুখে হাসি ফোটাবার। এ লক্ষ্যে তিনি অন্ন, বস্ত্র, আশ্রয়, শিক্ষা ও চিকিৎসাসহ জীবনধারণের মৌলিক উপকরণের ব্যবস্থা নিশ্চিতকরণের বিষয়টি সংবিধানের ১৫ (ক) অনুচ্ছেদে অন্তর্ভূক্ত করেন। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষে ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ লক্ষ্য পূরণে কাজ শুরু করেন। এই লক্ষ্য পূরণে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে দুই শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পর্যায়ক্রমে পুনর্বাসন করা হচ্ছে। জেলা প্রশাসক আরো জানান, নাটোর জেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে এক হাজার ৯৩৯টি গৃহ হস্তান্তর করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল ইসলাম ,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *