শিক্ষা বোর্ডের সকল সেবা অনলাইনে করার কাজ চলছে

নাটোর অফিস॥
রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সকল সেবা আনলাইনের আওতায় আনার কাজ চলছে বলে জানিয়েছেন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোঃ হাবিবুর রহমান। তিনি বলেন, বোর্ড সংশ্লিষ্ট সকল প্রাতিষ্ঠানিক কাজ অনলাইনের মাধ্যমেই শেষ করার লক্ষে জোর কাজ চলছে। এখন অধিকাংশ কাজ অনলাইনে করা হলেও হার্ড কপি জমার বিষয় থাকে। ভবিষ্যতে সেটা আর রাখা হবে। প্রতিষ্ঠান গুলো ঘরে বসেই তাদের সকল সেবা নিশ্চিত করতে পারবেন। এতে সময়, শ্রম ও অর্থ সাশ্রয় হবে। শনিবার নাটোরের বড়াইগ্রাম উপজেলার রাজাপুর ডিগ্রি কলেজ পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
এরআগে সকলে রাজাপুর ডিগ্রি কলেজের নাম পরিবর্তণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র ক্যাপটেন শেখ কামালের নামে নাম করণ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক কলেজটি পরিদর্শনে আসেন বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মোঃ হাবিবুর রহমান। এসময় স্থাণীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস, কলেজের অধ্যক্ষ মোহাম্মদ তুঘলকসহ স্থাণীয় গণ্যমান্য ব্যক্তিগণ বোর্ড চেয়ারম্যানকে ফুলদিয়ে বরণ করে নেন। পরে বোর্ড চেয়ারম্যান সকলের উপস্থিতিতে কলেজের অবকাঠামো, ভৌগলিক পরিবেশ, শ্রেণি কক্ষ, গন্থাগার, বিজ্ঞানাগার, কম্পিউটার ল্যাব পরিদর্শন করেন এবং উপস্থিত কলেজ পরিচালনা কমিটির সদস্য, গন্যমাণ্য ব্যক্তি, অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।
অধ্যক্ষ মোহাম্মদ তুঘলকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তৃতা করেন অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, রাজশাহীর বানেশ্বর সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ একরামুল হক, উপাধ্যক্ষ নজরুল ইসলাম, বড়াইগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক আশরাফুল ইসলাম, কলেজের শিক্ষক প্রতিনিধি মাসুদুর রহমান প্রমুখ।

 

 

 

 

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *