পিছিয়ে পড়া আদিবাসী জনগোষ্ঠি নিয়ে নেতৃত্ব বিকাশ বিষয়ক কর্মশালা

নাটোর অফিস ॥
নাটোরে পিছিয়ে পড়া আদিবাসী জনগোষ্ঠিদের নিয়ে শুরু হয়েছে নেতৃত্ব বিকাশ বিষয়ক তিনদিনের প্রশিক্ষণ কর্মশালা। মঙ্গলবার সকালে শহরের নিডা সোসাইটিতে এই কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা সমাজসেবা অধিদদপ্তরের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান। ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্টের (আইইডি) আয়োজিত কর্মশালার এবং আইপি ফেলো মুন্ডা কালিদাস রায়ের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানের‌্য মধ্যে উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা ও সাংবাদিক নবীউর রহমান পিপলু,আইইডির কো-অর্ডিনেটর হরেন্দ্রনাথ সিং, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ তানভীর বুলবুল খান,নিডার নির্বাহী পরিচালক জাহানারা বিউটি, লাস্টার এর নির্বাহী পরিচালক হাসান জামান, প্রশিক্ষক শরীফ আদনান রিয়াদ, জীবন বীমা কর্পোরেশনের উন্নয়ন অফিসার দেরাজুল ইসলাম প্রমুখ। বক্তারা বলেন,সামাজিক যোগাযোগ মাধ্যমে কু-তথ্য ও অপপ্রচার সম্পর্কে সচেতন ও স্বোচ্চার হতে হবে। নিজেদেরকে দক্ষ জনশক্তিতে রুপান্তরিত করতে পারলে অবশ্যই পরিবর্তন আনা সম্ভব।
আয়োজকরা বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীদেরকে হাতে কলমে দক্ষ করে গড়ে তোলাসহ ফ্রিল্যান্সিংসহ বিকল্প কর্মসংস্থানের দিকে আগ্রহী করে তুলতে কাজ করছে আইইড।
আইপি ফেলো মুন্ডা কালিদাস রায় জানান, প্রশিক্ষণে ২০ জন এইচআরডি সদস্য অংশগ্রহণ নিচ্ছে। তারা একটানা তিনদিন প্রশিক্ষন গ্রহণ করবেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *