নাটোরে প্রাণের উচ্ছাসে পালিত হচ্ছে মহান বিজয় দিবস

নাটাের অফিস॥
নাটোরে যথাযথ মর্যাদা ও প্রাণের উচ্ছাসে এবার মহান বিজয় দিবস পালন করা হচ্ছে। মহান মুক্তিযুদ্ধের বিজয় অর্জনের সুবর্ণজয়ন্তীর ঐতিহাসিক দিনের শুরুতেই আনন্দ-উৎসবে মেতে উঠেছে নাটোরের সর্বস্তরের মানুষ। দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে মহান বিজয় দিবসের সুবর্ণ জয়ন্তী পালন করা হচ্ছে।
আজ বৃহস্পতিবার সুর্যোদয়ের সাথে সাথে শহরের স্বাধীনতা চত্বরে মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতি সৌধ এলাকায় ৫০ বার তোপধ্বনি করার পর জাতীয় পতাকার আনুষ্ঠানিক উত্তোলন করা হয়। পরে স্মৃতি সৌধে পপুস্পার্ঘ নিবেদন করা হয়। পুস্পার্ঘ নিবেদন শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এসময় অন্যান্যের মধ্যে সংরক্ষিত আসনের সাংসদ রতœা আহমেদ, জেলা প্রশাসক শামীম আহমেদ,পুলিশ সুপার লিটন কুমার সাহা, পৌর মেয়র উমা চৌধুরী জলি সহ মুক্তিযোদ্ধা এবং সকল স্তরের সরকারী কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক নেতৃবৃন্দ। পরে শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। দিবসটি উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা,যুদ্ধাহত ও শহীদ বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সম্বর্ধনা সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এছাড়া একই সময় জেলার গুরুদাসপুরে সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস’র নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। অপরদিকে শহরের কান্দিভিটাস্থ জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন দলের নেতাকর্মীরা। দিবসটি উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠান ভিন্ন ভিন্ন কর্মসূচি পালন করছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *