নির্বাচনী আইন অমান্য করায় বাগাতিপাড়ায় ৩ প্রার্থীর জরিমানা

নাটোর অফিস॥
নির্বাচনী আইন অমান্য করায় নাটোরের বাগাতিপাড়ায় দুই চেয়ারম্যান প্রার্থী ও এক ইউপি সদস্য প্রার্থীর মোট ১১হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার ফাগুয়াড়দিয়াড় ও সোনাপুর বাজারে এই জরিমানা করা হয়।
জানা যায়, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচন কমিশন থেকে যে বিধিনিষেধ আরোপ করা হয়েছে তা লঙ্ঘনের জন্য বাগাতিপাড়া মডেল থানার পুলিশ পরিদর্শক আতাউর সহ সঙ্গীয় ফোর্স নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত আনজুম অনন্যা তাদের এই জরিমানা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত আনজুম অনন্যা এর সত্যতা নিশ্চিত করে বলেন, নির্বাচনী আইন লঙ্ঘন করে নির্বাচনী ক্যাম্পে আলোকসজ্জা করে লোক সমাগম করার অপরাধে উপজেলার ৫ নং ফাগুয়াড়দিয়াড় ইউপির নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী জহুরুল ইসলাম ও একই অপরাধে ওই ইউপির মোটরসাইকেল প্রতিকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এস,এম লেলিন কে ৩ হাজার করে মোট ৬ হাজার টাকা জরিমানা করা হয়। অন্যদিকে উপজেলার সোনাপুর বাজারে ১০\১২ টি মোটরসাইকেল নিয়ে নির্বাচনী শোডাউন করার অপরাধে ৪ নং দয়ারামপুর ইউপির ৭ নং ওয়ার্ডের তালা মার্কা প্রতিকের সদস্য প্রার্থী আক্কাস আলী খানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এ সময় সুষ্ঠু-শান্তিপূর্ণ পরিবেশে আগামী ২৮ নভেম্বর ইউপি নির্বাচনের আইন মানাতে সবাইকে অনুরোধ করেন তিনি। তিনি আরও বলেন, শান্তিপূর্ণ নির্বাচনের জন্য কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন।
উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর বাগাতিপাড়া ৫ টি ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে ২৬ জন, সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ৫৯ জন এবং ১৯২ জন প্রার্থী সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বী করবেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *