পাঁচ বিদ্রোহী প্রার্থীকে বহিস্কারের সুপারিশ

নাটোর অফিস॥
নাটোরের বড়াইগ্রামে উপজেলায় দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নেওয়ায় পাঁচ বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীকে আওয়ামীলীগ থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। রবিবার বিকেলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সাক্ষরিত চিঠি স্থানীয় সরকার মনোনায়ন বোর্ডে চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী বরাবর পাঠানো হয়েছে।
উপজেলা আওয়ামীলীগ সুত্রে জানাযায়, বহিস্কারের সুপারিশ করা হয়েছে বড়াইগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এসএম মাসুদ রানা মান্নান, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মস্তফা শামসুজ্জোহা সাহেব, আব্দুস সালাম খাঁন, জেলা আওয়ামীলীগের সদস্য ও চান্দাই ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আনিসুর রহমান, জোনাইল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ আবুল কালাম আজাদ।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান মিজান বলেন, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিল্পব বড়–য়া নির্দেশনা মতে নির্বাচনের চেয়ারম্যান মনোনিত প্রার্থীদের প্রয়োজনীয় কাগজ পত্র কেন্দ্রে পাঠানো হয়েছিল। স্থানীয় সরকার মনোনায়ন বোর্ড পাঁচ জনকে চুরান্ত করে। কিন্তু সেই সিদ্ধান্তকে অবমূল্যায়ন করে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনী প্রতিদ্বন্দিতা করছে। আমরা প্রার্থীতা প্রত্যাহারের জন্য বর্ধিত সভা করেছি, প্রত্যাহারের দিন পর্যন্ত বিভিন্ন ভাবে অনুরোধ করেছি। কিন্তু তা-সত্বেও প্রত্যাহার না করায় বহিস্কারের সুপারিশ করেছি।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আব্দুল কুদ্দুস মিয়াজী বলেন, দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কাজ করায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহন করা হবে।
উল্লেখ্য আগামী ১১ নভেম্বর দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে উপজেলার পাঁচটি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *