নাটোরে সামাজিক জবাবদিহিতা টুলস্ বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত

নাটোর অফিস
নাটোরের সিভিল সোসাইটির প্রতিনিধিদের অংশগ্রহণে অনলাইন ভিত্তিক সামাজিক জবাবদিহিতা টুলস্ বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ৩টায় জুম অনলাইনে অনুষ্ঠিত এই ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক শামীম আহমেদ ও মূখ্য আলোচক হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল ইসলাম বক্তব্য রাখেন।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অংশীদারিত্বে এবং ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে ব্রিটিশ কাউন্সিল কর্তৃক বাস্তবায়িত প্লাটফর্মস ফর ডায়ালগ (পিফরডি) প্রকল্পের অধীনে ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ) এ ক্যাম্পেইনের আয়োজন করে। জেলা প্রশাসক শামীম আহমেদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম নাটোর জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এবং ফোরামের সদস্য মোস্তাফিজুর রহমান টুটুলের সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল ইসলাম, সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলু, সাংবাদিক রেজাউল করিম রেজা, এ্যাডভোকেট সুকুমার রায় বিপলু, ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের নাটোর জেলা ফ্যাসিলিটেটর অমর ডি কোস্টাসহ সিভিল সোসাইটির প্রতিনিধিগণ।
সভায় বক্তারা বলেন, সুখী সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যকে সামনে রেখে সুশাসন প্রতিষ্ঠা, জনগনের মৌলিক অধিকার নিশ্চিত করা তথা রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিক সাম্যতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠা করার জন্যে কাজ করছে সরকার। সরকারি দপ্তরগুলোতে প্রণীত তথ্য অধিকার আইন অনুসরণ করে সরবরাহ করা হচ্ছে জনগনের কাংখিত তথ্য। সকল দপ্তরে কাংখিত সেবা প্রাপ্তি সহজ করতে লিপিবদ্ধ করা হয়েছে সিটিজেন চার্টার। এছাড়া দূর্নীতিমুক্ত স্বচ্ছ নাগরিক সেবা নিশ্চিত করতে অনুশীলন করা হচ্ছে জাতীয় শুদ্ধাচার কৌশল এবং অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা।
ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের এই জুম অনলাইন প্লাটফর্ম সভায় জানানো হয়, জনসাধারণকে তথ্য প্রদানের নাগরিক অধিকার নিশ্চিত করতে জেলার বিভিন্ন দপ্তরের ৬৬৭ জন সরকারি কর্মকর্তা এ সংক্রান্ত অনলাইন প্রশিক্ষণ গ্রহন করেছেন। এরফলে জনগনের কাংখিত সেবা প্রাপ্তি সহজ হয়েছে।

 

 

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *