লালপুরে ভেজাল গুড় তৈরীর অপরাধে তিন ব্যবসায়ীর জরিমানা

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে তিন গুড় ব্যবসায়ীকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদলতের বিচারক শাম্মী আক্তার। এসময় ১৫ হাজার কেজি ভেজাল গুড় ও ৫ শ কেজি লালি গুড় ধ্বংস করা হয়।
সোমবার (৪ অক্টোবর ) সন্ধ্যায় উপজেলার আড়বার, কেশবাড়ী ও গৌরিপুর এলাকায় র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার এর নেতৃত্বে যৌথ অভিযান পরিচালনা করে এই জরিমানা করা হয়।
র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে লালপুর উপজেলার আড়বার, কেশবাড়ী ও গৌরিপুর এলাকায় ভেজাল গুড় কারখানায় অভিযান চালায়। এসময় ১৫ হাজার কেজি ভেজাল গুড়, ৫শ কেজি লালিগুড়, ১হাজার ৫৫০ কেজি চিনি, ৩ কেজি হাইড্রোজ, ৫৫ কেজি ফিটকিরি, ১ কেজি চুনসহ ভেজালগুড় ব্যবসায়ী মোঃ হামিদুল ইসলাম (৩৫), মোঃ শহিদুল ইসলাম (৪০) ও মোঃ হাবিবুর রহমান (৫০) কে আটক করা হয়। পরে ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য-দ্রব্য উৎপাদন ক্ষতিকর কেমিক্যাল মিশ্রণের অপরাধে মোঃ হামিদুল ইসলাম (৩৫) ও মোঃ শহিদুল ইসলাম (৪০) কে ভোক্তা সংরক্ষণ অধিকার আইন ২০০৯ এর ৪২ ধারায় পঞ্চাশ হাজার টাকা করে এক লাখ টাকা ও অবৈধভাবে আখ মাড়াই মেশিন ব্যবহার ও সংরক্ষণ করার অপরাধে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন- ১৯৫৬ এর ৬ ধারা মোতাবেক হাবিবুর রহমান (৫০) কে ৫ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার।
এসময় জব্দকৃত ১ হাজার ৫৫০ কেজি চিনি উপজেলা নির্বাহী অফিসারের আদেশে নিলামে বিক্রয় করে ১ লাখ ১৩ হাজার ৪৬০ টাকা অর্থ সরকারী কোষাগারে জমা দেওয়া হয়েছে এবং অবশিষ্ট আলামত ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ধ্বংস করা হয়েছে বলেও র‌্যাব জানায়।
লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যজিস্ট্রেট শাম্মী আক্তার ভ্রাম্যমাণ আদালতের সত্যতা নিশ্চিত করেছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *