চিনিশিল্পকে বাঁচাতে সরকার বদ্ধপরিকর – শিল্পসচিব

নাটোর অফিস॥
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর শিল্পসচিব জাকিয়া সুলতানা বলেন, চিনিশিল্পকে বাঁচাতে সরকার বদ্ধপরিকর। চিনিকলগুলোকে লাভজনক করতে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। মৌসুমে চিনিকলগুলোর লক্ষ্যমাত্রা নির্ধারন করে তা লাভজনক করার জন্য আখচাষীদের সাথে নিয়ে কর্মসূচী গ্রহণ করতে হবে। বৃহস্পতিবার সরকারি সফরে হরিয়ান (রাজশাহী), নর্থবেঙ্গল (গোপালপুর) ও নাটোর সুগার মিল পরিদর্শন শেষে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় শিল্পসচিব জাকিয়া সুলতানা এসব কথা বলেন।
শিল্পসচিব জাকিয়া সুলতানা চলতি মৌসুমে আখচাষীদের অর্থ প্রদানের বিষয়ে আশ্বস্ত করে বলেন, চিনিশিল্পকে লাভজনক ও টিকিয়ে রাখতে হলে আখচাষী ভাইদের ব্যাপকমাত্রায় আখচাষ করতে হবে। এর কোন বিকল্প নেই। তিনি সকলকে আখ রোপন ও মিলে আখ সরবরাহের আহবান জানানোর পাশাপাশি অবৈধ উপায়ে আখ মাড়াই বন্ধ করতে জিরো টলারেন্স এর ঘোষনা দেন।
নাটোর চিনিকলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নাটোর সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোঃ আবু বকর এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে শিল্প মন্ত্রনালয়ের যুগ্মসচিব ও বিএসএফআইসি’র পরিচালক আনোয়ারুল আলম, শিল্পসচিব এর একান্ত সচিব মোঃ শাহিদুল ইসলাম, বিএসএফআইসি’র পরিচালক এনায়েত হোসেন, জেলা প্রশাসক শামীম আহমেদ, জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা, রাজশাহী ও নর্থবেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, নাটোর বিসিক এর উপব্যবস্থাপক দিলরুবা খানম , আখচাষী নেতৃবৃন্দসহ নাটোর সুগার মিলের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে নাটোর সুগার মিলের বঙ্গবন্ধু চত্ত্বরে বৃক্ষরোপন ও মিলের আখচাষী কামাল উদ্দিন এর কৃষিজমিতে আখ রোপন করেন শিল্পসচিব জাকিয়া সুলতানা ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *