ইঞ্জিন বিকল হওয়ায় মাধনগর স্টেশনে তিতুমীর ট্রেন পড়ে ছিল সাড়ে তিন ঘন্টা

নাটোর অফিস ॥
ইঞ্জিন বিকল হয়ে পড়ায় রাজশাহী হতে চিলাহাটি গামি আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেন নাটোরের মাধনগর স্টেশনে সাড়ে তিনঘন্টা আটকা পড়ে থাকে। সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৮ টা ০৮ মিনিটে ট্রেনটি মাধনগর রেলওয়ে স্টেশনে পৌঁছার পর ২ নং প্ল্যাটফর্ম লাইনে অবস্থানকালে ইঞ্জিলটি বিকল হয়ে পড়ে। তবে রাজশাহী গামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি ছাড়া অন্যান্য ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনও ছাড়তে বিলম্ব হয়েছে ৩৫ মিনিট ।
মাধনগর রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার মোঃ মোমিন আলী প্রামানিক এ তথ্য নিশ্চিত করে জানান, সোমবার সকাল ৮ টা ০৮ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে আসা আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেনটি মাধনগর স্টেশনে এসে পৌঁছায়। এ সময় রাজশাহী গামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি ক্রসিং এ স্টেশন ছেড়ে গেলেও তিতুমীর এক্সপ্রেস ট্রেনের ৬৪১১ নং ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এসময় চালকসহ সংশ্লিষ্টরা ইঞ্জিন সচল করার চেষ্টা করে ব্যর্থ হন। পরে ঈশ্বরদীর পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তাকে জানালে তাৎক্ষণিকভাবে সেখান থেকে ৬০১২ নং ইঞ্জিন মাধনগর রেলওয়ে স্টেশনের উদ্দেশে রওনা দেয়। এতে করে চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহী গামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি মাধনগর রেলওয়ে স্টেশনের ৩নং প্ল্যাটফর্মের লাইনে এসে দাঁড়ায়। ট্রেনটি ১০ টা ৩০ মিনিটে এসে পৌঁছায়।
অপরদিকে রাজশাহী থেকে ছেড়ে আসা তিতুমীর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনটি মাধনগর রেলওয়ে স্টেশনে পৌছায় ১১ টার দিকে। এতে করে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি ৩৫ মিনিট বিলম্বে ১১ টা ০৫ মিনিটে ছেড়ে যায়। অপরদিকে তিতুমীর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাগানোর পর ১১ টা ৪০ মিনিটে মাধনগর স্টেশন ত্যাগ করে চিলাহাটির উদ্দেশ্যে ছেড়ে যায়। এতে ট্রেনটি গন্তব্যস্থলে পৌঁছাতে ৩ ঘন্টা ৩৪ মিনিট বিলম্ব হয়। তবে এই সময় বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন ছাড়া অন্যান্য ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।
পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, যন্ত্রাংশ ত্রুটির কারণে ইঞ্জিনটি বিকল হয়ে পড়ে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে অপর একটি ইঞ্জিন পাঠানো হয়। সেটি ট্রেনটিতে প্রতিস্থাপন করার পর গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *