বাগাতিপাড়ায় আইজিএ প্রশিক্ষণার্থী চূড়ান্ত করতে যাচাই বাছাই

নাটোর অফিস॥
নাটোরের বাগাতিপাড়ায় আইজিএ প্রশিক্ষনের জন্য আবেদনকারীদের সাক্ষাৎকারের মাধ্যমে যাচাই-বাছাই করে প্রশিক্ষণার্থী চূড়ান্ত করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পালের সভাপতিত্বে মঙ্গলবার সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে চলে এই প্রশিক্ষণার্থী চূড়ান্ত কার্যক্রম।এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল হাদি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন আক্তার, উপজেলা তথ্যসেবা কর্মকর্তা এ্যামিজা আক্তার।
মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “উপজেলা পর্যায়ে মহিলাদের জন্য আয়বর্ধক (আইজিএ) প্রশিক্ষণ” শীর্ষক প্রকল্পের দুস্ত মহিলাদের বিনামূল্যে আয়বর্ধক প্রশিক্ষণ প্রদান করার লক্ষ্যে বাগাতিপাড়ায় দুটি ট্রেডে ৫০ জন (ফ্যাশন ডিজাইনারে ২৫ জন এবং শতরন্জি ও হস্তশিল্পে ২৫ জন) আগামি ১ অক্টোবর ২০২১ হতে ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত প্রশিক্ষণ দেওয়া হবে। এর প্রেক্ষিতে বিজ্ঞপ্তির মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণের জন্য আগ্রহী মহিলাদের নিকট থেকে গত ২৪ আগষ্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হয় বলে অফিস সূত্রে জানা যায়।
বিজ্ঞপ্তি পাওয়ার পর এই উপজেলায় ফ্যাশন ডিজাইনার পদে ১৪৩ জন এবং শতরন্জিও হস্তশিল্প পদে ১৪২ জন আবেদন করেন।
উপজেলা নির্বাহী অফিসার ও যাচাই-বাছাই কমিটির সভাপতি প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, বাগাতিপাড়ায় দুই ট্রেডে ৫০ জন গরীব দুস্থ প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ নিতে পারবেন। কিন্তু ৫০ জনের বিপরীতে আবেদন করেছেন ২৮৫ জন। সে কারণে তাদের সাথে কথা বলে যাচাই-বাছাই করে প্রকৃত প্রশিক্ষণার্থী নির্বাচন করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *