এমপি শিমুলের কল্যানে ঘরের সাথে শিশু পার্ক!

নাটোর অফিস ॥
নাটোরের কাদিম সাতুরিয়া আশ্রয়ন প্রকল্পের উপহারভোগী ৯৪ পরিবারের শিশু সন্তানদের মানসিক বিকাশে উদ্বোধন করা হয়েছে শিশু পার্ক। শনিবার দুপুরে নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এই শিশু পার্কের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রহিমা খাতুন, সদর উপজেলা নির্বাহী অফিসার আফরোজা খাতুন,আওয়ামীলীগ নেতা দিলীপ কুমার দাস,উপ দপ্তর সম্পাদক আকরামুল ইসলাম,স্থানীয় ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেনসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দুপুরে শিশু পার্ক উদ্বোধনের সাথে সাথে কোমলমতি শিশুরা হুমরি খেয়ে পড়ে । দোলনা ও রাইডে ওঠা নিয়ে শুরু হয় প্রতিযোগীতা। কে কার আগে দোলনা বা রাইডে উঠবে এনিয়ে চলছিল হুড়োহুড়ি। সন্তানদের এমন হুড়োহুড়ি দেখে বেশ আনন্দ পাচ্ছিলেন মা-বাবারা। অনেক মা তাদের সন্তাদের সাথে আনন্দ ভাগাভাগি করছিলেন। মজা করছিলেন তাদের সাথে। আনন্দে মেতে ওঠা শিশু কুরবান আলী বলেন, এমন আদন্দ তারা কখনও করতে পারেনি। ঘরের সাথে পার্ক হওয়ায় তারা খুব খুশী। শিশু সুমাইয়া ও রুবিনা বলে-ঘরের সাথে পার্ক হওয়ায় এখন প্রতিদিন আমরা খেলতে পারব। শহরের পার্ক এখন আমাদের ঘরের সাথে। তাই আমরা এখন আনন্দ করতে পারছি।
আশ্রয়ন প্রকল্পে গৃহ পাওয়া উপকারভোগী ফরিদ হোসেন ও জবা খাতুন বলেন, তারা কখনও ভাবেননি পাকা ঘরে বাস করবেন। আবার ঘরের সাথে তাদের সন্তানদের জন্য পার্ক পাবেন। সন্তানদের নিয়ে শহরে পার্কে যাওয়ার কথা কখনও ভাবেননি। এখন ঘরের সাথে পার্ক করে দিয়েছেন আমাদের শিমুল এমপি। এজন্য এমপি শিমুল ও ঘর দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি তারা যেন দীর্ঘায়ু হন।
এলাকার যুবক আবুল কালাম বলেন,গ্রামে শিশুদের জন্য পার্ক হওয়ায় তারা খুশী। এই পার্ক এলাকার সকল শিশুদের উপকার হবে। নাটোর-২ আসনের এমপি শফিকুল ইসলাম শিমুলের কল্যানে এই শিশু পার্ক নির্মান হওয়ায় আমরা এলাকাবাসী খুব খুশী হয়েছি। এজন্য এমপি শিমুলের দীর্ঘায়ু কামনা করছি।
সদর উপজেলা নির্বাহী অফিসার আপরোজা খাতুন বলেন,এই আশ্রয়ন প্রকল্পে গৃহ পাওয়া ৯৪ জন উপকারভোগী পরিবারের শিশু সন্তানদের মানসিক বিকাসের লক্ষ্যে শিশু পার্কটি নির্মান করা হয়। এর মাধ্যমে শিশুরা সঠিকভাবে বেড়ে উঠবে এবং এখানে খেলা ধুলা করার মাধ্যমে সুস্থ ও সবল দেহ গঠন হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *