আব্দুলপুর স্টেশনে আগুনে পুড়ে গেছে ‘কমিউটার এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিন

নাটোর অফিস॥
নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুর জংশনের অদুরে রাজশাহীর রহনপুর-ঈশ্বরদীগামী আন্তনগর ৭৮ নম্বর ‘কমিউটার এক্সপ্রেস’ ট্রেনের ইঞ্জিনে আগুন লেগে ইঞ্জিন বিকল হয়ে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনার দুই ঘন্টা চেস্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে লালপুর ফায়ার স্টেশন কর্মীসহ রেল কর্মীরা। আগুনে কমিউটার ট্রেনের ইঞ্জিন পুড়ে বিকল হয়ে যায়। তবে অগ্নিকান্ডের সময় এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। শুক্রবার সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটের দিকে উপজেলার আব্দুলপুর জংশনের অদূরে এ দুর্ঘটনা ঘটে। এঘটনায় পাকশী রেল বিভাগের যান্ত্রিক প্রকৌশলী (লোকো) মিজানুর রহমান জোয়ার্দারকে আহ্বায়ক করে ২ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। এক কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। শনিবার সকালে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
স্থানীয় ও প্রত্যাক্ষদর্শীরা জানান, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ছেড়ে আসা আন্তনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনটি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আবদুলপুর জংশন স্টেশনে পৌঁছানোর আগে হঠাৎ ধোয়া বেড় হয়ে ইঞ্জিনে আগুন ধরে যায়। এ সময় ট্রেনের যাত্রীরা আতঙ্কিত হয়ে ট্রেন থেকে হুড়োহুড়ি করে নেমে নিরাপদ স্থানে সরে যান। এ সময় রেলকর্মীরা ও খবর পেয়ে লালপুর থেকে দমকল কর্মীরা ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন লেগে একটি কমিউটার ট্রেনের ইঞ্জিনে বিকল হয়। পরে ঈশ্বরদী থেকে অপর একটি ইঞ্জিন নিয়ে এসে ট্রেনটি নিয়ে যায়।
পাকশি বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম জানান, ‘ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেন গিয়ে বিকল ইঞ্জিনটি সরিয়ে নেয়া হয়েছে। আগুন লাগার কারন তিনি জানাতে পারেননি। তবে গঠিত ২ সদস্যের তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিলে আগুন লাগার কারন জানা যাবে।
আবদুলপুর স্টেশনের সহকারী স্টেশনমাস্টার জামিলুর রহমান জানান, আগুন লাগার সঠিক কারণ জানা সম্ভব হয়নি। দাঁড়ানো অবস্থায় আগুন লাগায় বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। ঘটনার সময় ট্রেন চলাচলে কোন সমস্যা হয়নি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *