১০ মিনিটেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হবে পুলিশ

নাটোর অফিস॥
মানবতার সেবায় নিয়োজিত রয়েছে পুলিশ। এবার করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাবে রোগীর বাড়িতে। মানবতার সেবায় নাটোরের পুলিশ আরো এক ধাপ এগিয়ে রইল। ফোন করলেই ১০ মিনিটেই করোনা রোগীদের বাড়িতে অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হবে পুলিশ। শুরুতেই কেবল নাটোর পৌর এলাকায় এমনটির জন্য প্রস্তুতি নিয়েছে নাটোরের পুলিশ। নাটোর পৌরসভার মধ্যে ০১৩২০-১২৪৫০৩ নম্বরে ফোন করলেই মাত্র ১০ মিনিটের মধ্যে করোনা আক্রান্তসহ শ্বাসকষ্টের রোগীদের বাড়িতে পৌঁছে যাবে অক্সিজেন সেবা। তবে জেলার যে কোনো স্থানে অক্সিজেন চাইলে ২টি অ্যাম্বুলেন্স ও পিআপের মাধ্যমে পৌঁছে দেওয়া হবে। নাটোর জেলা পুলিশ পৌরসভার পাশাপাশি জেলাজুড়ে মাত্র ১০ মিনিটে বিনামূল্যে করোনাসহ শ্বাসকষ্টে আক্রান্ত রোগীদের জন্য অক্সিজেন সেবা চালু করেছে। আজ মঙ্গলবার দুপুরে রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন জেলা পুলিশের এই সেবা চালু করেন । বড় হরিশপুর জেলা পুলিশ লাইনের ড্রিল শেডে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন। এছাড়া তিনটি এ্যাম্বুলেন্স এবং একটি অক্সিজেন বহনকারী পিকআপ ভ্যানের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় এই অনুষ্ঠানে।
পুলিশ সুপার লিটন কুমার সাহা’র সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি জয়দেব ভদ্রসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।
ডিআইজি আব্দুল বাতেন করোনার এই মহামারিতে যার যা সামর্থ্য আছে তাই নিয়ে করোনা দূর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানিয়ে বলেন, গত ২ সপ্তাহ ধরে নাটোরে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। হাসপাতালগুলোর শয্যার চেয়ে রোগীর সংখ্যা বেশী। এতে করে নাটোরবাসীর যেন অক্সিজেনের কারণে মৃত্যুবরণ না করে সেজন্য অক্সিজেন ব্যাংক স্থাপন করা হলো।
পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, পুলিশ জনগণের কল্যাণে সবসময় নিয়োজিত। এই মহামারিতে যার অক্সিজেনের প্রয়োজন পড়বে ফোন করার সাথে সাথে অক্সিজেন পৌছে দেয়া হবে তার বাড়িতে অথবা হাসপাতালে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *