নাটোরে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৫ জনের অর্থদন্ড

নাটোর অফিস ॥
নাটোরে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২৫ জনকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার পৃথক অভিযান চালিয়ে এসব ব্যক্তির কাছে থেকে ১০ হাজার ৮শ টাকা আদায় করা হয়। এসব মোবাইল কোট পরিচালনা করেন নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন,বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম ,সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সামিউল ইসলাম ও সিংড়া উপজেলা সহকারী কমিশনার ভুমি রাকিবুল ইসলাম।
জেলা কালেক্টরেট অফিস সুত্রে জানাযায়, করোনা সংক্রমণ প্রতিরোধে কঠোর বিধি নিষেধ আরোপসহ নাটোর ও সিংড়া পৌর এলাকা বিশেষ লকডাউন ঘোষনা সহ অন্যান্য উপজেলায় স্বাস্থ্যবিধি আরোপ করা হয়। লকডাউনের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুনের নেতৃত্বে শহরের বিভিন্ন এলাকায় স্বাস্থ্যবিধি প্রতিপালনে অভিযান পরিচালিত হয়। এসময় স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় তিনটি মামলায় ৫ জনকে ৯শ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রহিমা খাতুন এসময় মানুষকে চলমান বিধি নিষেধ প্রতিপালনের উদ্দেশ্য সচেতন করা সহ মাস্ক বিতরণ করেন।
এদিকে সিংড়া পৌর এলাকায় ঘোষিত লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্য করায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার সামিউল ইসলাম ৭ জনকে ৫ হাজার টাকা এবং সহকারী কমিশনার ভুমি রাকিবুল ইসলামের নেতৃত্বে মোবাইল টিম বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মানায় ৮ জনকে ৪ হাজার একশ টাকা জরিমানা করেন। এছাড়া বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলমের নেতৃত্বে মোবাইল টিম পরিচালনা করে ৫ জনকে ৯০০ টাকা জরিমানা করা হয়।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ এসব অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান,করোনা সংক্রমন না কমা পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *