নাটোরে করোনার সর্ব্বোচ্চ সংক্রমন আজ

নাটোর অফিস॥
নাটোরে করোনা ভাইরাস পরীক্ষার হার কমলেও লাফিয়ে লাফিয়ে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ রোগীর সংখ্যা। নাটোরে আজ সংক্রমনের হার বেড়ে সব্বোর্চ্চ ৬৭.৩০ শতাংশে উন্নীত হয়েছে। গত রোববার সংক্রমনের হার ছিল ৫১ শতাংশ। গত ২৪ ঘন্টায় ৫২ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩৫ জন আক্রান্ত হয়েছেন। জেলায় মোট আক্রান্ত ১৮৯৮ জন এবং সুস্থ্য ১৫০১ জন। আক্রান্তদের মধ্যে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৯জন এবং হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৪৫জন। এপর্যন্ত মারা গেছেন ২৭ জন। এদিকে ৩১ আসনের করোনা ওয়ার্ডের আজ মোট ৩৯ রোগী ভর্তি রয়েছেন। হাসপাতালের ইয়োলো জোনে করোনা আক্রান্ত এসব রোগীদের রাখা হয়েছে। প্রশাসন সহ স্বাস্থ্য বিভাগের কঠোর পদক্ষেপ গ্রহনের দাবী সচেতন মহলের।
নাটোর রেডজোনে অবস্থান করলেও লকডাউন না দিয়ে স্বাস্থ্যবিধি কঠোরভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়ে মাঠে রয়েছে পুলিশসহ জেলা প্রশাসন। করোনা সংক্রমন রোধে গতরাতে জরুরীভাবে ভার্চয়াল মিটিং করেছে স্বাস্থ্য বিভাগ,জেলা ও পুলিশ প্রশাসন সহ সাংবাদিক নেতৃবৃন্দ। এ সময় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, নাটোরবাসীকে নিরাপদে রাখতে আজ সোমবার থেকে কঠোর অবস্থানে যাবে প্রশাসন। স্বাস্থ্যবিধি মানতে এবং মাস্ক ব্যাবহার শতভাগ করতে পুলিশ প্রশাসনের পাশাপাশি ভ্রাম্যমান আদালত মাঠে থাকবে। প্রয়োজনে জরিমানার পাশাপশি কারাদন্ডও দেওয়া হবে করোনার সরকারী নির্দেশ অমান্যকারীদের। কোন ভাবেই করোনা ভাইরাস বিস্তার করতে দেওয়া হবেনা।
এদিকে করোনার উর্দ্বগতিতে শহরবাসীকে পরীক্ষার আওতায় আনতে বিনামূল্যে করোনা নমুনা পরীক্ষা করা হবে আজ থেকে। শহরের কানাইখারী কেন্দ্রিয় মসজিদের সামনে বসানো হয়েছে বিশেষ বুথ। বুথের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *