বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর প্রতি বাগাতিপাড়ার এক মুক্তিযোদ্ধার অকৃত্রিম ভালবাসা

নাটোর অফিস॥
নাটোরের বাগাতিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল ও তোবারক বিতরণ করেছেন উমর আলী নামে এক বীরমুক্তিযোদ্ধা। শুক্রবার উপজেলার চকগোয়াশ জামে মসজিদে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর জন্য দোয়া শেষে নিজের সঞ্চিত অর্থ ব্যয়ে প্রায় ৩০০ মুসুল্লিদের মাঝে এই তোবারক বিতরণ করা হয়। বীরমুক্তিযোদ্ধা উমর আলী উপজেলার চকগোয়াশ গ্রামের মৃত আবেদ আলীর ছেলে।
উমর আলী জানান, ৭ই মার্চের ভাষনে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর ডাকে ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। প্রাণের মায়া ত্যাগ করে সেদিন রনাঙ্গনে অংশ নিয়ে তিনি দেশ স্বাধীনে ভূমিকা রেখেছেন। আবার জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বর্তমানে দেশের প্রধানমন্ত্রী হিসেবে জাতির সেবা করছেন এবং প্রধানমন্ত্রীর দেয়া মুক্তিযোদ্ধা ভাতার টাকায় তার সংসার চলছে। কিন্তু সেই বঙ্গবন্ধু বা প্রধানমন্ত্রীর জন্য তিনি কিছুই করতে পারেননি। তাই এই বৃদ্ধ বয়সে তিনি নিজের উদ্যোগে বঙ্গবন্ধুুর আত্মার মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মসজিদে জুম্মার নামাজ শেষে দোয়ার আয়োজন করেন। সেই সাথে নিজের সঞ্চিত টাকায় উপস্থিত প্রায় ৩০০ মুসুল্লিদের মধ্যে তবারক হিসেবে খিচুড়ি-মাংস বিতরণ করেন। মসজিদের মুসুল্লি স্থানীয় আওয়ামীলীগ নেতা ইমদাদুল হক বলেন, তিনি নিজেও এই দোয়া মাহফিলে শরীক হয়েছিলেন। বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি গভীর ভালোবাসা থেকেই হয়তো বীরমুক্তিযোদ্ধা উমর আলী এ কাজটি করেছেন। তবে ব্যক্তি উদ্যোগে এমন ঘটনা এই এলাকায় এর আগে কখনও তিনি দেখেননি বলে জানান।
উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার কছিম উদ্দিন বলেন, উমর আলী একজন তালিকাভুক্ত মুক্তিযোদ্ধা এবং নিয়মিত মুক্তি যোদ্ধা ভাতা পান।
চকগোয়াশ জামে মসজিদের ইমাম মেহেদী হাসান বলেন, জুম্মার নামাজ শেষে বীরমুক্তিযোদ্ধা উমর আলী বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চেয়েছিলেন। সেকারনে তিনি ফরজ নামাজ শেষে মসজিদের মুসুল্লিদের মাঝে বিষয়টি এলান (ঘোষনা) করে দোয়া করেন। পরে উপস্থিত মুসুল্লিদের মাঝে তোবারক বিতরণ করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *